রেকর্ড সৃষ্টিকারী জুটির অবসান

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রান সংগ্রহ করার পর আউট হয়েছেন লিটন দাস। দলকে জয়ের বন্দরে অনেকটাই পৌঁছে দেয়া তামিম-লিটনের জুটিতে আসে ১২৭ রান। প্রতিবেদনটি লেখা পর্যন্ত ইতিহাস গড়ার পথে অনেকটাই এগিয়ে গেছে বাংলাদেশ, ২৫ ওভারে সংগ্রহ ১ উইকেটে ১৪৭ রান। জয়ের জন্য বাংলাদেশের দরকার আর মাত্র ৮ রান।

সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার দেয়া ১৫৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে যেমনটা করা দরকার ছিল, তামিম-লিটন যেন করলেন তার চেয়েও বেশি কিছু। ব্যাটিং অর্ডারের অন্যদের জন্য খুব বেশি কিছু বাকি রাখেননি এই দুই ব্যাটার। প্রোটিয়া বোলারদের উপর আধিপত্য বিস্তার করে এই দুই ওপেনার রানের গতিও রেখেছেন প্রায় ৬ ছুঁই ছুঁই। ১০ উইকেটে জিতে যাওয়ার সম্ভাবনা তৈরি করে অবশ্য কেশব মহারাজের বলে টেম্বা বাভুমার হাতে ধরা পড়েছেন লিটন। আউট হওয়ার আগে এই ডানহাতি ওপেনার করছেন ৮টি বাউন্ডারির সাহয্যে ৫৭ বলে ৪৮ রান। অন্যদিকে উইকেটের চারদিকে স্ট্রোকের ফুলঝুড়ি সাজিয়ে তামিম ইকবাল খেলছেন ৮৫ রান নিয়ে। তার উইলো থেকে এ পর্যন্ত এসেছে ১৪টি বাউন্ডারি।

এর আগে, সিরিজ নির্ধারণী ম্যাচে তাসকিন আহমেদের আগুন ঝরা ৩৫ রানে ৫ উইকেট প্রাপ্তিতে মাত্র ১৫৪ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন: ৮ বছর অপেক্ষার পর তাসকিনের ৫, বিষে নীল দক্ষিণ আফ্রিকা

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply