প্রোটিয়া বধের বড় পুরস্কারই পাচ্ছেন টাইগাররা

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঐতিহাসিক সিরিজ জয়ের পর বিসিবি থেকে ৩ কোটি টাকার পুরষ্কারের ঘোষণা পেয়েছেন টাইগাররা। দলের সাথে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জানান, জয় পেতে দলের সবাই নিজেদের সর্বোচ্চটা নিংড়ে দিয়েছিলেন, তারই ফল পেলো বাংলাদেশ।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, টিম ম্যানেজমেন্ট অক্লান্ত পরিশ্রম করেছেন। এছাড়া খেলোয়াড়রাও এই সিরিজটাকে খুবই সিরিয়াসলি নিয়েছে এটা ওদের বডি ল্যাঙ্গুয়েজ দেখেই বোঝা গেছে।

এদিকে, এই জয়কে কোনো অপ্রত্যাশিত ঘটনা মনে করেন না মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু। প্রথম ম্যাচ জেতার পর সকলেই আত্মবিশ্বাসী ছিল সিরিজ জেতার ব্যাপারে। তবে ভিন্ন কন্ডিশনে এসে প্রতিপক্ষের মাঠে জয় তুলে নেয়াটা আসলেই প্রশংসাযোগ্য বলে মনে করেন তিনি।

টিটু বলেন, ওয়ান্ডারার্সে প্রথমে একটু খারাপই খেলেছি। সেখানেই সিরিজ নির্ধারণী ম্যাচ হতে পারতো তবে পরের ম্যাচ আমাদের খেলোয়াড়রা যেভাবে নিয়েছে তা নিঃসন্দেহে প্রশংসারযোগ্য। আপনারা দেখেছেন আমাদের বোলাররা কীরকম চমৎকার বোলিং করেছেন?

এদিকে সিরিজের আগে কন্ডিশনের সাথে মানিয়ে নেয়ার জন্য আগে থেকেই ক্যাম্প শুরু করার পরিকল্পনা, এই জয়ের পেছনে সবচেয়ে বড় অবদান রেখেছে; বলে মনে করেন মিডিয়া কমিটির চেয়ারম্যান।

তিনি বলেন, যেকোনো সিরিজের আগে সেখানকার ক্রিকেটারদের সাথে চেনাজানা বা সেখানকার ক্রিকেটের পরিবেশ সম্পর্কে আইডিয়া অবশ্যই নেয়া উচিত। যেভাবে এগুচ্ছে বাংলাদেশ তাতে এসব সিরিজ থেকে পাওয়া অভিজ্ঞতা আসন্ন টেস্ট সিরিজগুলোতে অনুপ্রেরণা জোগাবে বলেও মনে করেন তিনি।


‘এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply