মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে প্রস্তুত হচ্ছে স্মৃতিসৌধ

|

স্মৃতিসৌধে চলছে প্রস্তুতি।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সাভারে স্মৃতিসৌধে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এরইমধ্যে গোটা চত্ত্বর ধুয়ে মুছে পরিস্কার করা হয়েছে। ফুলের সাথে রং তুলির আঁচড়ে সেজেছে সৌধ। শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। থাকছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

এ নিয়ে সাভারের গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, স্বাধীনতা দিবস উপলক্ষ্যে গণপূর্ত বিভাগের পক্ষ থেকে স্মৃতিসৌধের লেক সংস্কার থেকে শুরু করে ফুল দিয়ে সাজানো, রং-তুলির কাজ এবং সৌধের চত্ত্বর পরিষ্কারের সকল কাজ সম্পন্ন করা হয়েছে।

স্বাধীনতা দিবস ঘিরে সাজ সাজ রব সড়কে। নতুন রূপ পেয়েছে সাভারসহ আশপাশের এলাকা। রাষ্ট্র ও সরকারি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের আগমনের জন্য প্রস্তুতি সেরেছে প্রশাসন। ক্ষমতাসীন দলের নেতাকর্মীরাও অংশ নিয়েছেন প্রস্তুতি পর্বে। অন্যান্য বারের মতো এবারও প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা। গোটা এলাকা আনা হয়েছে নজরদারির আওতায়। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর সর্বসাধারণের জন্য খুলে দেয়া হবে জাতীয় স্মৃতিসৌধ।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজাহারুল ইসলাম বলেন, রাষ্ট্রের সকল গোয়েন্দা সংস্থা, আইনশৃঙ্খলা বাহিনী ও নিরাপত্তা বাহিনী সম্মিলিতভাবে সকল বিষয় দেখভাল করছে। এখনও পর্যন্ত আমাদের প্রস্তুতি শতভাগ ভালো রয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply