মুন্সিগঞ্জে ধর্ম অবমাননার অভিযোগে চাপা উত্তেজনা, বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জ সদরের বিনোদপুরে একটি বিদ্যালয়ে ক্লাস চলাকালে এক শিক্ষকের ধর্ম অবমাননার অভিযোগে এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে। সম্ভাব্য বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলারক্ষী বাহিনীর বিপুল পরিমাণ সদস্য মোতায়েন করা হয়েছে। শুক্রবার (২৫ মার্চ) সকাল থেকে বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয় ও আশেপাশের সড়ক মোতায়েন রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার বিদ্যালয়ের দশম শ্রেণির একটি ক্লাসে ধর্মীয় বিষয়ে আপত্তিকর কথা বলেন ওই শিক্ষক। যা শিক্ষার্থীরা মোবাইলে রেকর্ড করে৷ এ বিষয়ে ক্লাস শেষে শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীরা প্রধান শিক্ষক বরাবর লিখিত আবেদন করেন। পরদিন বিদ্যালয় চলাকালীন শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন। এসময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা ও জিজ্ঞাসাবাদের জন্য ওই শিক্ষককে থানায় নেয়া হয়। এরপর থেকে ওই এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, ধর্ম অবমাননার অভিযোগের ঘটনাকে কেন্দ্র করে আজ শুক্রবার অপ্রীতিকর একটি পরিস্থিতি তৈরি হতে পারে। এমন খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছিল। যাতে কোনো বিশৃঙ্খল পরিস্থিতি না তৈরি হয়।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply