২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে ঢাবিতে থাকছে না ‘ঘ’ ইউনিট

|

ফাইল ছবি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে ভর্তি পরীক্ষায় থাকছে না সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট। রোববার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে, ‘ঘ’ ইউনিট বাতিলের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফোরামের সভায় প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়। এরপর গত সোমবার বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্তটি অনুমোদন দেয়া হয়। এর ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বরাবরের মতোই আসন্ন ২০২১-২২ শিক্ষাবর্ষেও পাঁচটি ইউনিটে (ক, খ, গ, ঘ ও চ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে পরীক্ষা হবে ৪টি ইউনিটে। থাকবে না সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ঘ ইউনিট।

পুনর্গঠিত চারটি ইউনিট হচ্ছে: (১) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট(২) বিজ্ঞান ইউনিট (৩) ব্যবসায় শিক্ষা ইউনিট এবং (৪) চারুকলা ইউনিট। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে পূর্বের ন্যায় ‘ক,খ, গ, ঘ এবং চ’ এই ৫টি ইউনিটেই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সভা শেষে জনসংযোগ অফিস থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৪টি পুনর্গঠিত ইউনিটের মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply