অস্কার অনুষ্ঠান জুড়ে ছিল ইউক্রেন

|

ছবি: সংগৃহীত

অ্যাকাডেমি অ্যাওয়াডর্স বা অস্কারের ৯৪তম আসরজুড়ে ছিল ইউক্রেন ভূখণ্ডে রুশ আগ্রাসন নিয়ে চর্চা। শিল্পী ও কলাকুশলীরা জানিয়েছেন কিয়েভের প্রতি সমর্থন। খবর

চলচ্চিত্র জগতের রথি-মহারথিদের অনেকেই এদিন পরিধান করেন নীল-হলুদ ইউক্রেনের পতাকার রং সম্বলিত ব্যাজ; যাতে লেখা ছিল ‘স্ট্যান্ড উইথ ইউক্রেন’ হ্যাশট্যাগ। বহু শিল্পীর পুরো পোশাকই ছিল সেই রঙের। কারো স্যুটের রুমালে শোভা পায় ইউক্রেনের প্রতি সমর্থন।

মূল অনুষ্ঠানের একটি অংশে শিল্পী কলাকুশলীরা পালন করেন ১ মিনিটের নীরবতা। এ সময় স্ক্রিনে ভেসে ওঠে বাস্তুচ্যুত কোটি-কোটি মানুষের প্রতি সহমর্মিতা। সেই সাথে জানানো হয় যুদ্ধ বন্ধের আহ্বান। জানানো হয়, সাধারণ ইউক্রেনীয়দের মানবিক সহায়তার আকুল আবেদনও প্রচার করা এই অনুষ্ঠানে।

আরও পড়ুন: অস্কারে ক্রিস রকের গালে সেরা অভিনেতা উইল স্মিথের চড়! (ভিডিও)

জায়ান্ট স্ক্রিনে স্লাইডে ভেসে আসে বিভিন্ন বার্তা। বলা হয়, মানবিকতা প্রকাশের জন্য আমাদের পথ সিনেমা। কিন্তু এই সংঘাতময় পরিস্থিতিতে কয়েক মিলিয়ন ইউক্রেনীয়র বাস্তবতা হচ্ছে, তাদের কাছে নেই খাবার, চিকিৎসা সেবা, পরিষ্কার পানি এবং জরুরি সাহায্য। সম্পদের পরিমাণ খুব বেশি নেই। কিন্তু বিশ্ব নাগরিক হিসেবে আমরা একসাথে অনেক কিছুই করতে পারি। সামর্থ্য অনুসারে ইউক্রেনীয়দের পাশে দাঁড়ান।

আরও পড়ুন: ৯৪ তম অস্কার: সেরা চলচ্চিত্র কোডা, উইল স্মিথ ও জেসিকা চ্যাস্টেইনের বাজিমাত

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply