তিন দিনে আয় ৫০০ কোটি রুপি; ‘রাজামৌলি ভারতীয় সিনেমায় জৌলুস ফিরিয়ে এনেছেন’

|

বক্স অফিসে জয়রথ ছুটে চলছে ‘আরআরআর’ সিনেমার। মুক্তির তিন দিনের মধ্যে ৫০০ কোটি রুপি আয় করে তাক লাগিয়ে দিয়েছে সিনেমাটি। আর তাতে হলিউড সিনেমার সঙ্গে টেক্কা দিয়ে আয়ের তালিকায় এক নম্বরে জায়গা করে নিয়েছে আরআরআর।

গত ২৫ মার্চ বিশ্বের প্রায় ৮ হাজার সিনেমা হলে মুক্তি পায় সিনেমাটি। প্রথম দিনেই ২৫০ কোটি রুপি আয় করে। এর আগ পর্যন্ত কোনো ভারতীয় সিনেমা প্রথম দিনে এত বেশি আয় করতে পারেনি। দ্বিতীয়, তৃতীয় দিনেও আয় করেছে বেশ। বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ জানিয়েছেন, আরআরআর নতুন মাইলফলক তৈরি করছে। বিশ্বব্যাপী আয় ছাড়িয়ে গেছে ৫০০ কোটি রুপি। রাজামৌলি ভারতীয় সিনেমায় জৌলুস ফিরিয়ে এনেছেন।

দেশটির সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, তিন দিনে এই সিনেমার বিশ্বব্যাপী আয় ৬০ মিলিয়ন ডলারের বেশি। অন্যদিকে হলিউডের সুপারহিরো সিনেমা ‘দ্য ব্যাটম্যান’ এই তিনদিনে আয় করেছে ৪৫ দশমিক ৫ মিলিয়ন ডলার এবং ‘দ্য লস্ট সিটি’ আয় করেছে ৩৫ মিলিয়ন ডলার।

যে গতিতে আরআরআর এর আয় বাড়ছে, তাতে ধারণা করা হচ্ছে, সপ্তাহ শেষে এর আয় ১০০০ কোটি রুপি ছাড়িয়ে যাবে। আর লাইফটাইম কালেকশনে এটি অতিক্রম করে ফেলবে ‘বাহুবলী ২’ কিংবা ‘দঙ্গল’ সিনেমার রেকর্ডও। ওই দুটি সিনেমার আয় ছিল যথাক্রমে ১ হাজার ৮১০ কোটি রুপি ও ২ হাজার ২৪ কোটি রুপি।

এস এস রাজামৌলির পরিচালনায় সিনেমাটিতে অভিনয় করেছেন রাম চরণ, জুনিয়র এনটিআর, অজয় দেবগন, আলিয়া ভাট প্রমুখ। আরআরআর নির্মাণে ৫০০ কোটি রুপির বেশি ব্যয় হয়েছে বলে জানা যায়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply