স্মিথের জায়গায় আমি হলেও হয়তো ঘুষি মারতাম: ঋত্বিক

|

ছবি: সংগৃহীত

এবারের অস্কারে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি আলোচিত একটি চড়। অস্কারের মঞ্চে উইল স্মিথের থাপ্পড় খেয়ে অনাকাঙ্ক্ষিত এক পার্শ্ব অভিনেতা বনে গেছেন মার্কিন কমেডিয়ান ও অভিনেতা ক্রিস রক। স্ত্রীকে নিয়ে ঠাট্টা করায় এই কাণ্ড ঘটিয়েছেন সেরা অভিনেতা হিসেবে অস্কার জয়ী উইল। এমন পরিস্থিতির শিকার হলে কী করতেন সে প্রশ্ন ছিল পশ্চিমবঙ্গের অভিনেতা ঋত্বিক চক্রবর্তীর কাছে। এ প্রসঙ্গে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, রসিকতা এক এক দেশে এক এক রকমের হয়। রসিকতার সংস্কৃতিও আলাদা। আমার স্ত্রীকে রসিকতার ছলে এ রকম কিছু বললে, আমি ঘুষি মারতেও পারি। আবার নাও পারি। তবে ‘উপযুক্ত’ ব্যবস্থা যে নেবো, সে বিষয়ে আমি নিশ্চিত।

তিনি আরও বলেন, কোনো কোনো ক্ষেত্রে সঞ্চালকের রসিকতা তার রুচিহীনতাকেই প্রকাশ করে। মানুষ আজকাল রুচিহীনতাও পছন্দ করেন। অনেক সময়ে নির্বাক থেকেও সেই রুচিহীনতার বিরোধিতা করা যায়। তবে এ ক্ষেত্রে অসুখের প্রসঙ্গ এনে ঠাট্টা নিতান্তই অনুচিত। আমার স্ত্রীকে নিয়ে এমন রসিকতা করলে আমিও চুপ করে থাকতাম না।

অবশ্য এ ঘটনার প্রতিক্রিয়ায় ভারতীয় অভিনেতা ও বিধায়ক সোহম চক্রবর্তী বলেছেন, বিভিন্ন অনুষ্ঠানে আমার স্ত্রীকে নিয়েও মজা করা হয়। তাই বলে কি আমিও উপস্থাপককে থাপ্পড় মারি! আমারও স্ত্রী-সন্তান আছে। অনেক সময় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হালকা করে তাদের নিয়েও রসিকতা করেন সঞ্চালক। আমি তো রেগে যাই না! বুঝি, পুরোটাই হয় মজার ছলে। উইলও সেটাই করতে পারতেন।

উল্লেখ্য, উইল স্মিথের স্ত্রী জেইডা পিঙ্কেট স্মিথের চুল নিয়ে রসিকতা করেন ক্রিস রক। অ্যালোপেসিয়ায় আক্রান্ত হয়ে চুল হারিয়েছেন জেইডা। সবুজ রঙের গাউন পরিহিত উইল স্মিথের স্ত্রীর প্রতি ক্রিস রক বলেন, ‘জি আই জেন’ এর সিক্যুয়ালে তিনি জেইডাকে দেখতে চাই। জি আই জেন ১৯৯৭ সালের একটি মুভি যেখানে ডেমি মুরকে মাথা কামিয়ে সেনাবাহিনীতে নিযুক্ত হতে হয়। আর প্রায় পুরো মুভিতেই সবুজ ইউনিফর্ম পরিহিত ছিলেন ডেমি মুর।

তবে ক্রিস রকের এই কৌতুকের পরই ঘটে সেই ঘটনা। হঠাৎ মঞ্চে উঠে আসতে দেখা যায় উইল স্মিথকে। ক্রিস রকের সামনে গিয়ে আচমকাই তার গালে একটি চড় মেরে বসেন উইল স্মিথ। এ ঘটনায় হতভম্ব হয়ে পড়েন অনুষ্ঠানে উপস্থিত অনেকেই। ক্রিস রকের উদ্দেশে চিৎকার করে বলেন, আমার স্ত্রীর নাম আর মুখেও আনবে না।

আরও পড়ুন: আমার স্ত্রী-সন্তানকে নিয়েও মজা করা হয়, আমি কি চড় মারি!

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply