চুরি করা টাকায় কাভার্ড ভ্যান কিনে ডাকাতি, গ্রেফতার ৫

|

গ্রেফতারকৃত ৫ ডাকাত

স্টাফ রিপোর্টার, নরসিংদী:
 
চুরি করা মাল বিক্রি করে টাকা জমিয়ে সে টাকায় কিনেন কাভার্ড ভ্যান। সেই কাভার্ড ভ্যান দিয়ে গরুসহ বিভিন্ন ধরনের ডাকাতি শুরু করে তারা। বেশ কয়েক বছর চেষ্টার পর অবশেষে গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হলো ডাকাতদলের ৫ সদস্য।

সোমবার (২৮ মার্চ) ভোরে নরসিংদী সদর উপজেলার শীলমান্দি খালপাড় হতে ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ। গ্রেফতারের সময় কাভার্ড ভ্যানসহ ১টি চাপাতি, ১টি লোহার শাবল, হাইড্রোলিক কাটার, লোহার রড ও রশি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, নরসিংদী সদরের সাহেপ্রতাপ এলাকার ছানাউল্লাহ মিয়া (৩৪), বিল্লাল মোল্লা (৩২), রুবেল মিয়া (৩০), হালিম মিয়া (৩৮) ও শাহীন আলম (৩৫)।

নরসিংদী জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত আবুল বাসার জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সাদা রঙের পিকআপ ভ্যানে ডাকাতির উদ্দেশ্যে শীলমান্দি ইউনিয়নের দগরিয়ায় অবস্থান করছে একটি চক্র। এ সংবাদের ভিত্তিতে উপ-পরিদর্শক নজরুল ইসলামের নেতৃত্বে সেখানে অভিযান চালায় গোয়েন্দা পুলিশের একটি টিম। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে তাদের গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও প্রাপ্ত তথ্য-উপাত্ত যাচাই করে জানতে পারি যে, গ্রেফতারকৃতরা প্রথমে বিভিন্ন স্থানে চুরি করতো। চুরি করে জমানো টাকায় তারা একটি কাভার্ড ভ্যান ক্রয় করে। তারপর থেকে তারা রাস্তার পাশে বিভিন্ন দোকান, ও বাড়ির গরু ডাকাতি করতো। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক চুরি ও ডাকাতির মামলা রয়েছে বলে জানান তিনি।

‘/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply