সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনে র‍্যাব সদস্যদের প্রতি মহাপরিচালকের আহ্বান

|

সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে র‍্যাব সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। মঙ্গলবার (২৯ মার্চ) সকালে বাহিনীটির সদর দপ্তরে র‍্যাব মেমোরিয়াল ডে উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

এলিট ফোর্স র‍্যাব গঠনের পর থেকে এ পর্যন্ত বাহিনীটির ২৯ জন সদস্য প্রাণ হারিয়েছেন। করোনায় মারা গেছেন আরও ৭ জন। নিহত এসব সদস্যদের স্মরণে করা হয় র‍্যাবের এ আয়োজন। মৃত্যুবরণকারী সদস্যদের স্মৃতিস্তম্ভে এদিন সকালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চৌধুরী আবদুল্লাহ আল মামুন। এরপর একে একে শ্রদ্ধা জানান নিহত র‍্যাব সদস্যদের পরিবারের সদস্যরা। সেখানে কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন র‍্যাব সদস্যরা। বিউগলে বেজে ওঠে করুণ সুর।

এ অনুষ্ঠানে নিহত র‍্যাব সদস্যদের পরিবারের সদস্যদের হাতে তুলে দেয়া হয় উপহার সামগ্রী। স্বজনরা তাদের প্রিয়জনদের স্মৃতিচারণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে বাহিনীর ভূয়সী প্রসংশা করে র‍্যাবের মহাপরিচালক বলেন, নানা চ্যালেঞ্জ ও বৈচিত্রময় অভিজ্ঞতা নিয়ে এগিয়ে যাচ্ছে র‍্যাব। দেড় যুগ ধরে বিভিন্ন অপরাধ দমনে মানুষের আস্থা অর্জন করেছে র‍্যাব। মৃত্যুবরণ করা সদস্যদের সাহসিকতার কথা উল্লেখ করে তাদের স্বজনদের পাশে থাকার অঙ্গীকার করেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply