ডাকাতদল ধরতে ডাকাত সাজলো পুলিশ, রুদ্ধশ্বাস অভিযানে আটক ২

|

স্টাফ করেসপন্ডেন্ট, ফেনী:

ফেনীর দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে ডাকাতির ঘটনা ঘটবে এমন গোপন সংবাদের ভিত্তিতে দাগনভূঞা থানার ওসি হাসান ইমামের নির্দেশনানুযায়ী পরিচয় গোপন করে ডাকাত দলের সাথে মিশে যায় এএসআই জামাল হোসেন। পরবর্তীতে তার দেয়া তথ্যমতে রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে ২ ডাকাত সদস্যকে আটক করা হয়।

উপজেলা সিন্দুরপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রাম থেকে সোমবার (২৮ মার্চ) দিবাগত রাতে তাদের আটক করা হয়। আটককৃতরা হচ্ছেন- দাগনভূঞার রঘুনাথপুর গ্রামের সাজু চেয়ারম্যানের বাড়ির ওবায়দুল হকের ছেলে এহসানুল হক রবিন (১৮) ও একই ইউনিয়নের জগৎপুর গ্রামের রহিম উল্যাহর ছেলে নুর ইসলাম (২১)। পরে তাদের দেয়া তথ্যমতে আজ মঙ্গলবার বিকেলে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

দাগনভূঞা থানার ওসি মো. হাসান ইমাম জানান, ৪ জনের একটি ডাকাত দল ফেনীর দাগনভূঞার ৩ জনকে ডাকাতি করার জন্য প্রস্তাব দেয়। তিনজনের মধ্যে একজন পুলিশের সোর্স। সে এ ঘটনাটি এক পুলিশের সাথে শেয়ার করে। এ সংবাদ পেয়ে আমার থানার এএসআই জামাল হোসেনকে ডাকাত দলের সাথে কৌশলে মিশে যেতে বলি। দিনভর ডাকাতির সকল ঘটনা প্রত্যক্ষ করে জামাল হোসেন। পরে ডাকাত দলের সদস্যরা রঘুনাথপুর বাজারের পূর্ব পাশে জয়নাল মিয়ার বাগানে অবস্থান নেন। রাত ২টার দিকে তারা ডাকাতি সংঘটিত করবে এমন পরিকল্পনা করেন। ডাকাত দলের সদস্যদের এ সকল কথোপকথন এবং তাদের পরিকল্পনা গোপনে ওসিকে অবহিত করেন এএসআই জামাল।

পরিকল্পনার বিষয়টি জেনে ওসি থানার পুলিশ সদস্যদের নিয়ে রাত ১টার দিকে রঘুনাথপুরের ওই বাগানের চারপাশ ঘিরে ফেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁডতে থাকে। পুলিশ কৌশলে তাদের অবস্থান নির্ণয় করে ডাকাত দলের সদস্যদের ধাওয়া করে ২ সদস্যকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় আগ্নেয়াস্ত্র, ২ পিস কার্তুজ, ছুরি, চাইনিজ কুড়ালসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করে। ধৃত আসামীদের বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র মামলা দায়ের করা হবে। বুধবার তাদের আদালতে প্রেরণ করা হবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply