জয় বঞ্চিত আর্জেন্টিনা, বলিভিয়াকে উড়িয়ে দিলো ব্রাজিল

|

আর্জেন্টিনার জার্সিতে প্রথম গোল করলেন জুলিয়ান আলভারেজ। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বলিভিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। তবে শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনাকে জয় বঞ্চিত করেছে ইকুয়েডর।

অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ণ রাখলেও ছন্দময় ফুটবল উপহার দিতে পারেনি আর্জেন্টিনা। তবে ম্যাচের প্রথম সুযোগেই লিড নেয় আলবিসেলেস্তেরা। ২৪ মিনিটে কোনাকুনি শটে বল জালে জড়ান জুলিয়ান আলভারেস। ৪১ মিনিটে নিকোলাস ওটামেন্ডির দুর্বল হেডে ব্যবধান দ্বিগুণ হয়নি মেসিদের। এরপর ম্যাচের যোগ করা সময়ে পেনাল্টি পায় ইকুয়েডর। সফল স্পট কিকে দলকে সমতায় ফেরান ভ্যালেন্সিয়া। পুরো ম্যাচে অনেকটাই নিষ্প্রভ ছিলেন লিওনেল মেসি। এ নিয়ে রেকর্ড টানা ৩১ ম্যাচে অপরাজিত থাকলো আর্জেন্টিনা। সব মিলিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে ৩৯ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা আছে টেবিলের দ্বিতীয় স্থানে।

ছবি: সংগৃহীত

অপর ম্যাচে কার্ড নিষেধাজ্ঞায় ছিলেন না ব্রাজিলের আক্রমণভাগের দুই প্রধান অস্ত্র নেইমার ও ভিনিসিয়াস জুনিয়র। তারপরও দারুণ শুরু করে সেলেসাওরা। ২৪ মিনিটেই দলকে লিড এনে দেন পাকেতা। প্রথমার্ধের শেষ দিকে লিড দ্বিগুণ করেন রিচার্লিসন। বিরতির পর বলিভিয়ার পরপর দুটি আক্রমণ রুখে দেন ব্রাজিল গোলরক্ষক আলিসন বেকার। ৬৮ মিনিটে গিমারেসের গোলে ব্যবধান ৩-০ করে ব্রাজিল। শেষ দিকে রিচার্লিসনের দ্বিতীয় গোলে ৪-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে তিতে শিষ্যরা। এই জয়ে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই থেকে গেল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর এর মাধ্যমেই কনমেবল অঞ্চলে বিশ্বকাপ বাছাইয়ে সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড গড়েছে ব্রাজিল।

আরও পড়ুন: সালাহর হৃদয় ভেঙে বিশ্বকাপে মানের সেনেগাল

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply