ফরিদপুরে আয়োজন করে ভাঙ্গা হলো পাঁচশতাধিক মাটির ব্যাংক

|

ফরিদপুরে দরিদ্র কুটির শিল্পী, মৃৎশিল্পী, কৃষক ও দরিদ্র শিক্ষার্থীদের সহায়তায় ভাঙ্গা হলো ৫০০ মাটির ব্যাংক

ফরিদপুর প্রতিনিধি:

‘মানবিক মানুষ গড়ে তোলাই সবচেয়ে বড় মানব সেবা’ শ্লোগানকে সামনে রেখে ফরিদপুর সদর উপজেলার কানাইপুর স্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে দুইদিনব্যাপী মাটির ব্যাংক ভাঙ্গার বঙ্গ আড়ং। এ অনুষ্ঠানে স্থানীয় একটি সংগঠনের পাঁচ শতাধিক সদস্য তাদের মাটির ব্যাংক ভাঙ্গেন। ব্যাংকে জমানো টাকা দরিদ্র কুটির শিল্পী, মৃৎশিল্পী, কৃষক ও দরিদ্র শিক্ষার্থীদের সহায়তায় ব্যয় করা হবে বলে জানিয়েছে সংগঠনটি।

বুধবার (৩০ মার্চ) বিকেল ৫ টায় ‘সংস্কার সমাজ কল্যান সংঘ’ নামে স্থানীয় একটি সংগঠনের উদ্যোগে এ আয়োজন শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি সানজার উর রহমত এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রাজ্জাক মোল্লা, সদরের সহকারি কমিশনার (ভূমি) লাভলী ইয়াসমীন সীমা, শহর সমাজ সেবা কর্মকর্তা সুজাউজ্জামান রাশেদ প্রমুখ।

সংগঠনটি জানায়, ‘সংস্কার সমাজ কল্যান সংঘ’ বিভিন্ন সময় দরিদ্র ও অসহায়দের সহায়তা করাসহ উন্নয়নমূলক নানা কর্মকাণ্ড করে থাকে। এবার তারা তাদের ৫ শতাধিক সদস্যের মাটির ব্যাংকে জমানো টাকা দিয়ে দরিদ্র কুটির শিল্পী, মৃৎশিল্পী, কৃষক ও দরিদ্র শিক্ষার্থীদের সহায়তা করবেন বলে জানিয়েছেন। সদস্যদের মাটির ব্যাংক ভাঙ্গার উৎসবকে কেন্দ্র করেই আড়ংয়ের আয়োজন।

আড়ং উপলক্ষ্যে মাটির পাত্রে খাওয়া ও পানি পান, কলার পাতায় খাওয়ানো, বিভিন্ন পোশাক ও খাবারের স্টল, নাগরদোলাসহ শিশুদের আনন্দ উপভোগের জন্য বিভিন্ন রাইডের আয়োজন করা হয়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply