পিরিয়ড নিয়ে আর চিন্তা নেই বিদ্যাময়ীর ছাত্রীদের

|

পিরিয়ড মেয়েদের জীবনের অবিচ্ছেদ্য একটি অংশ। এ নিয়ে স্কুলপড়ুয়াদের বিপাকে ও লজ্জায় পড়তে হয় সবচেয়ে বেশি। রক্ষণশীলতার দোহাই দিয়ে বিষয়টি গোপন করা হয়। এমন দৃষ্টিভঙ্গি পরিবর্তনে দৃষ্টান্ত স্থাপন করলো ময়মনসিংহ বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের একদল ছাত্রী। বিদায় অনুষ্ঠানের দিনে তারা চাঁদা তুলে ছাত্রীদের উপহার দিয়েছে হাইজিন স্যানিটারি প্যাড ভেন্ডিং মেশিন।

শনিবার (২ এপ্রিল) ২০২২ সালের এসএসসি পরিক্ষার্থী ছাত্রীরা বিদায় অনুষ্ঠানে চাঁদা তুলে স্কুলের বর্তমান ছাত্রীদের উপহার দিয়েছে হাইজিন স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন। বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক স্বপ্না বেগম বলছেন, সফ্টওয়্যার যুক্ত এই আধুনিক মেশিন স্কুলে লাগানোর কারণে হাতের কাছে সহজেই মিলবে স্যানিটারি প্যাড। লজ্জায় পড়তে হবে না কোনো ছাত্রীকে।

প্রধান শিক্ষক নাসিমা আক্তার জানালেন, বিদায়ী ছাত্রীদের এমন উপহারে অভিভূত স্কুল কর্তৃপক্ষ। মহতী এমন উদ্যোগে মূল্যছাড় দিয়ে এগিয়ে এসেছে মেশিনটির নির্মানকারী প্রতিষ্ঠানও।

প্রতিটি ক্লাসের ক্যাপ্টেনের কাছে থাকবে একটি কার্ড। যা পাঞ্চ করে আধুনিক মেশিনটি থেকে স্যানিটারি ন্যাপকিন নিতে পারবে ছাত্রীরা। মেশিনের ভেতর ন্যাপকিন শেষ হলে তা রিফিল করবে স্কুল কর্তৃপক্ষ।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply