নিরপেক্ষ আম্পায়ার ফিরিয়ে আনতে বললেন সাকিব

|

ছবি: সংগৃহীত

টেস্ট খেলা বেশিরভাগ দেশেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে এসেছে। তাই আইসিসির উচিত নিরপেক্ষ আম্পায়ার ফিরিয়ে আনা। টুইট করে এমনটি বলেছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার ডারবান টেস্টের মাঝে রোববার (৩ এপ্রিল) টুইটটি করেন সাকিব।

করোনা মহামারির আগে টেস্টে পরিচালনার দায়িত্বে অন ফিল্ড আম্পায়ারের দু’জনই থাকতেন নিরপেক্ষ দেশের। ওয়ানডে ম্যাচে নিরপেক্ষ দেশের আম্পায়ারের সংখ্যা ছিল ১। কিন্তু করোনা বিধিনিষেধের মধ্যে স্থানীয় আম্পায়ার দিয়ে ম্যাচ পরিচালনার সিদ্ধান্ত নেয় আইসিসি। তবে এই সময়েও বাংলাদেশের মতো যেসব দেশের আম্পায়ার নেই আইসিসির এলিট প্যানেলে, সেসব দেশে নিরপেক্ষ আম্পায়ার দিয়েই ম্যাচ পরিচালনা করা হচ্ছে।

ডারবান টেস্টের পরিচালনায় অন ফিল্ড আম্পায়ার হিসেবে আছেন মারাইস ইরাসমাস ও আদ্রিয়ান হোল্ডস্টক। এই টেস্টে যে সাতটি সিদ্ধান্ত বদলাতে হইয়েছে রিভিউ নেয়ার পর, তার পাঁচটিই দিয়েছেন গত বছর আইসিসির বর্ষসেরা আম্পায়ারের পুরস্কার জেতা এলিট প্যানেলের সদস্য ইরাসমাস। তাছাড়া, দুই দলের নেয়া ১০টি রিভিউ হয়েছে ব্যর্থ, এর চারটি ছিল আম্পায়ারস কল। বাংলাদেশের পক্ষেও যায়নি বেশকিছু ক্লোজ কল। তাই, নিরপেক্ষ আম্পায়ারের দাবি যখন জোরালো হওয়া উচিত, তখনই টুইটটি করলেন সাকিব আল হাসান।

আরও পড়ুন: ইনজুরিতে দ্বিতীয় টেস্ট না খেলেই দেশে ফিরবেন তাসকিন ও শরিফুল

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply