নিয়ম বহির্ভূত কাজের নথিতে স্বাক্ষর না করায় কাউন্সিলর কর্তৃক লাঞ্ছিত মেয়র

|

হাসপাতালে চিকিৎসাধীন নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবীর চৌধুরী

সিনিয়র করেসপনডেন্ট, নওগাঁ:

নওগাঁর নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবীর চৌধুরীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। ঘটনার পর আহত মেয়রকে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে।

সোমবার (৪ এপ্রিল) দুপুরের দিকে নজিপুর পৌরভবনে ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান মিতুর হামলায় মেয়র আহত হয়েছেন বলে মেয়রসহ কয়েকজন প্রত্যক্ষদর্শী দাবি করেছেন। এ ঘটনায় পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা নিন্দা ও তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

স্থানীয় বাসিন্দা ও পৌরসভায় কর্মরত কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে, সোমবার বেলা ১১টায় পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী পৌর ভবনের নিচতলায় দাফতরিক কাজ করছিলেন। এসময় কাউন্সিলর মিজানুর রহমান মিতুর কয়েকটি নথিতে স্বাক্ষর না করার জন্য মেয়রের কাছে কৈফিয়ত চান এবং তাৎক্ষনিক সেসব নথিতে স্বাক্ষর করতে বলেন। এ সময় মেয়র স্বাক্ষর করতে না চাইলে কাউন্সিলর মিতু মেয়রকে উদ্দেশ্য করে চেয়ার ছুঁড়ে মারেন এবং শারীরিকভাবে লাঞ্ছিত করেন। পরে পৌর সভার কর্মকতা-কর্মচারীরা মেয়রকে উদ্ধার করে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

এ বিষয়ে নজিপুরের পৌর মেয়র রেজাউল কবীর চৌধুরী বলেন, পৌরসভার অনুমোদন ছাড়াই কাউন্সিলর মিতু কিছু কাজ করেছেন, তিনি সেই বিলে আমাকে স্বাক্ষর দিতে বলেন। নিয়মবহির্ভূতভাবে কাজের বিলে আমি স্বাক্ষর দিতে না চাইলে তিনি আমার উপর অতর্কিত হামলা করেন। ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন তিনি।

এ বিষয়ে কাউন্সিলর মিজানুর রহমান মিতুর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। তবে পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিটন সরকার বলেন, পৌর মেয়রের সাথে ঘটে যাওয়া ঘটনাটি অপ্রত্যাশিত। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, আমি বিষয়টি জানার পর হাসপাতালে গিয়ে মেয়রের সাথে দেখা করে কথা বলেছি। লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply