চুম্বন ও আলিঙ্গন নিষিদ্ধ করে সাংহাইয়ে নতুন করোনাবিধি

|

ছবি: সংগৃহীত।

চীনের অন্যতম বৃহৎ বাণিজ্যিক নগরী সাংহাইয়ে নতুন করে দেখা দেয়া করোনাভাইরাস প্রাদুর্ভাবের লাগাম টানতে জারি করা হয়েছে কঠোর লকডাউন। পরিস্থিতি এতটাই জটিল, দম্পতিদেরকে নির্দেশ দেয়া হচ্ছে আলাদা থাকতে। এমনকি উৎসাহ দেয়া হচ্ছে চুমু না খেতে! খবর এনডিটিভির।

এ অবস্থায়ও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব সাংহাইবাসী। টুইটারে সাংহাইয়ের বাসিন্দাদের পোস্ট করা এক ভিডিওতে দেখা যায়, শহরের বাসিন্দাদের সতর্ক করে দেয়া হচ্ছে ড্রোনের মাধ্যমে।

স্থানীয় বাসিন্দারা বলছেন, ড্রোন ব্যবহার করে লোকজনকে কোভিড-১৯ বিধিনিষেধ মেনে চলার পাশাপাশি নিজেদের ইচ্ছা এবং প্রবৃত্তি সংবরণের আহ্বান জানানো হয়েছে। দম্পতিদের আলাদা করে ঘুমাতে বলা হয়েছে। এর পাশাপাশি চুম্বন বা আলিঙ্গন না করতেও বলা হয়। এছাড়া খাওয়া-দাওয়াও আলাদাভাবে করতে বলে বাসিন্দাদের সহযোগিতা চেয়েছে নগর কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, সম্প্রতি করোনাভাইরাস প্রাদুর্ভাবের নতুন হটস্পটে পরিণত হয়েছে চীনের অন্যতম বৃহৎ বাণিজ্যিক নগরী সাংহাই । গত কয়েক দিনে সাংহাইয়ে করোনার দৈনিক সংক্রমণ কমে গেলেও অন্যান্য দেশের তুলনায় তা উল্লেখযোগ্য পরিমাণে বেশি। শহরটির ২ কোটি ৬০ লাখ বাসিন্দাকে তাই থাকতে বলা হয়েছে বাড়িতে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply