ইউক্রেনে ‘উল্লেখযোগ্য ক্ষতি’ হয়েছে, স্বীকার করলো রাশিয়া

|

ছবি: সংগৃহীত।

গত ২৪ ফেব্রুয়ারি ভ্লাদিমির পুতিনের এক আদেশের মাধ্যমে ইউক্রেনে অভিযান শুরু করে রুশ বাহিনী। যুদ্ধে এ পর্যন্ত দু’পক্ষেরই অনেক সৈন্য হতাহত হয়েছে। এবার বিষয়টি স্বীকার করে নিয়েছেন ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভও। বলেছেন, ইউক্রেনে ‘উল্লেখযোগ্য ক্ষতি’ হয়েছে আমাদের। বৃহস্পতিবার (৭ এপ্রিল) লাইভ প্রতিবেদনে এমন খবর দেয় আল জাজিরা।

ব্রিটিশ চ্যানেল স্কাই নিউজকে দেওয়া একটি সাক্ষাৎকারে পেসকভ বলেছেন, ইউক্রেন যুদ্ধে আমাদের সেনাদের উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতি হয়েছে এবং এটি আমাদের জন্য একটি বিশাল ট্র্যাজেডি।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গত ২৫ মার্চ পর্যন্ত ১৩৫১ রাশিয়ান সৈন্য নিহত হয়েছে এবং ৩৮২৫ জন আহত হয়েছে। অবশ্য জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ তার দুইদিন পরে বলেছিলেন কমপক্ষে ১০০০০ রুশ সেনা নিহত হয়েছে।

এদিকে, জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে বাদ দেয়া হয়েছে রাশিয়াকে। ইউক্রেনে আগ্রাসনের দায় এনে বৃহস্পতিবার জাতিসংঘের সাধারণ পরিষদে রাশিয়াকে বাদ দেয়ার জন্য ভোটাভুটির আয়োজন করা হয়। রাশিয়াকে বাদ দেয়ার প্রস্তাবের পক্ষে ভোট দেয় ৯৩টি দেশ। আর বিপক্ষে ভোট দেয় ২৪টি দেশ। আর বাংলাদেশ ও ভারতসহ মোট ৫৮টি দেশ ভোটদান থেকে বিরত ছিল।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply