সিরাজগঞ্জে ইউপি আ.লীগের ৪৫ নেতাকর্মীর গণপদত্যাগ

|

ছবি: প্রতীকী

সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক খানের বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের ওপর নির্যাতন এবং সংগঠনবিরোধী কার্যকলাপের অভিযোগ এনে দলের সাধারণ সম্পাদকসহ ৪৫ নেতাকর্মী একযোগে পদত্যাগ করেছেন। তবে অভিযোগ সম্পূর্ণ মিথ্যে বলে দাবি সভাপতির।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে উপজেলা আওয়ামী লীগের দফতর বিষয়ক সম্পাদক হামিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ৪৫ নেতাকর্মীর পদত্যাগপত্র আমি রিসিভ করেছি।

পদত্যাগী সাধারণ সম্পাদক টি এম মোস্তফা জয় জানান, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল মালেক খান দীর্ঘদিন ধরে সংগঠন বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত রয়েছেন। সম্প্রতি তিনি নিজের বাহিনী দ্বারা ইউনিয়ন আওয়ামী লীগের সহ- সভাপতি নজরুল ইসলামকে অপহরণ করে শারীরিক নির্যাতন করেছেন। অপর দুই সহ-সভাপতি আনিছুর রহমান ও এস এম লুৎফর রহমান বাবুকে দিনে দুপুরে মারপিট গালিগালাজ করেন। তিনি বিভিন্ন সময়ে ইউনিয়ন আওয়ামী লীগের অন্তত ১৫ নেতাকর্মীকে নির্যাতন করেছেন। এসব বিষয় নিয়ে গত ৪ এপ্রিল ইউনিয়ন আ.লীগের কার্যকরী কমিটির সভায় মোট ৬৪ জন সদস্যের মধ্যে ৫০ জন উপস্থিতি ছিলেন। ওই সভায় আমরা ৪৫ জন একযোগে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। ইতোমধ্যে পদত্যাগপত্র উপজেলা আওয়ামী লীগের সভাপতি/সম্পাদক বরাবর এবং জেলা আওয়ামী লীগের সভাপতি/সম্পাদক বরাবর প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে সভাপতি আব্দুল মালেক খান বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। মূলত এই কমিটির দুই গ্রুপের মধ্যে বালু মহল নিয়ে জটিলতা চলছে। আমি বিষয়টি সমঝোতার চেষ্টা করেছি বলে তারা সকলেই এই মিথ্যা অভিযোগ করেছে। জেলার মধ্যে সবচেয়ে বেশি আমি নেতা কর্মীদের সহায়তা করে থাকি।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান জানান, আমি আজ একটি পদত্যাগপত্র হাতে পেয়েছি। তবে বিস্তারিত এখন বলতে পারছি না।

পদত্যাগী নেতাকর্মীদের মধ্যে রয়েছেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টি এম মোস্তফা জয়, সহ-সভাপতি মো. আনিছুর রহমান, মো. নজরুল ইসলাম, এস এম লুৎফর রহমান বাবু, যুগ্ম সম্পাদক মো. নজরুল ইসলাম ভুইয়া, সাংগঠনিক সম্পাদক আব্দুল ওয়াহব, কোষাধ্যক্ষ আব্দুল খালেক, আইন সম্পাদক বাবুলাল সাহা, সাংস্কৃতিক সম্পাদক মো. রুহুল আমিন, প্রচার সম্পাদক মো. আব্দুল লতিফ, দফতর সম্পাদক ছালাম খন্দকার, ত্রাণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল হাইয়ুম, মহিলা বিষয়ক সম্পাদক মোছা. সিরিয়া বেগম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আবুল কাশেম, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক লিটন সরকারসহ ৪৫ নেতাকর্মী।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply