সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইমরান খান

|

ছবি: সংগৃহীত

শুক্রবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দিতে যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান । ইমরান খানের বিরুদ্ধে তোলা অনাস্থা প্রস্তাব নাকচ এবং প্রেসিডেন্টের পার্লামেন্ট ভেঙে দেয়ার আদেশ অবৈধ ঘোষণা করে সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের রায়ের পর এই প্রথমবারের মতো জাতির উদ্দেশে তিনি বক্তব্য রাখতে যাচ্ছেন তিনি।  

বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে পোস্ট করা এক টুইটে ইমরান খান বলেন, শুক্রবার (৮ এপ্রিল) মন্ত্রিপরিষদের বৈঠক ডেকেছি। ডাকা হয়েছে সংসদীয় কমিটির বৈঠকও। সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেব। আমি সব সময়েই পাকিস্তানের জন্য শেষ বল পর্যন্ত খেলেছি, এবং ভবিষ্যতেও খেলবো।

এর আগে, বৃহস্পতিবার এক বক্তব্যে ইমরান বলেছিলেন, সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত আমরা মেনে নেব। পিটিআই যেকোনো নির্বাচনের জন্য প্রস্তুত, আমরা পাকিস্তানের মাটির কোনো বিদেশি ষড়যন্ত্রকে সফল হতে দেব না।

প্রসঙ্গত, পার্লামেন্ট পুনর্বহালের নির্দেশ দিয়ে শনিবার এ প্রস্তাবে ভোটাভুটির তারিখ নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার দেশটির প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির সমন্বয়ে গঠিত বেঞ্চ সর্বসম্মিতক্রমে এ রায় দেন। এতদিন ধরে শেষ মুহূর্তে যে ‘ট্রাম্পকার্ড’ খেলার হুমকি দিয়ে আসছিলেন প্রধানমন্ত্রী, এ রায়ের মধ্য দিয়ে তা ব্যর্থ হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার পাকিস্তানের প্রধান বিচারপতি এক সর্বসম্মত আদেশে বলেন, রাষ্ট্রপতি ড. আরিফ আলভিকে পার্লামেন্ট ভেঙে দেওয়ার সুপারিশ করার কোনো অধিকার নেই প্রধানমন্ত্রীর। এরপর বৃহস্পতিবার পর্যন্ত দেয়া হাইকোর্টের সব সিদ্ধান্ত বাতিল ঘোষণা করেন তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply