পৌরুষের আবহে টেস্ট ক্রিকেটে বাংলাদেশ অভ্যস্ত নয়: এলগার

|

ছবি: সংগৃহীত

টেস্ট ক্রিকেট পৌরুষের খেলা, এখানে ক্রিকেট অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। আর এমন চ্যালেঞ্জিং ও পৌরুষের আবহে ক্রিকেট খেলার অভ্যাস বাংলাদেশের খুব বেশি নেই। এমন দাবি করলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার। পাশাপাশি প্রোটিয়াদের বিপক্ষে আনা স্লেজিংয়ের অভিযোগও উড়িয়ে দেন তিনি।

সেই সাথে প্রোটিয়া অধিনায়ক আরও বলেন, ক্রিকেটারদের সম্মানহানি হয় এমন কিছুই হয়নি মাঠে। অধিনায়ক হিসেবে কেবল সতীর্থদের উজ্জীবিত করেছেন। মাত্রা ছাড়ায় এমন কোনো স্লেজিং দুই পক্ষ থেকেই হতে দেখেননি বলেও দাবি করেছেন ডিন এলগার। এদিকে প্রথম টেস্টে হারের পর স্লেজিংয়ের বিষয় নিয়ে অভিযোগ করলেও ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বিষয়টি এড়িয়ে যান টাইগার অধিনায়ক মুমিনুল হক। বলেন, এমন কোনো অভিযোগ তিনি করেননি।

ডিন এলগার বলেন, আমার মনে হয় তাদের অভিযোগ সঠিক নয়। আমরা ক্রিকেটটা খেলি খুব শক্তভাবে। তাছাড়া এটা টেস্ট। ক্রিকেটের এই পর্যায়ে এসে খেলাটায় তৈরি হয় পৌরুষের আবহ। আমরাও সেভাবেই খেলতে চাই। বাংলাদেশের ক্রিকেটারদের আমরা মোটেও গালিগালাজ করিনি। কারণ, তাদের সম্মান করি আমরা। কেবল মাঠে যা হচ্ছিল সে অনুযায়ী আচরণ করেছি। আমার মনে হয়, বাংলাদেশেরও এই পর্যায়ের ক্রিকেটে শক্ত মানসিকতার পরিচয় দেয়া উচিত। হয়তো সেটায় তারা এখনও খুব বেশি অভ্যস্ত নয়।

আরও পড়ুন: তাইজুলের জোড়া আঘাতে সাজঘরে এলগার-পিটারসেন

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply