এবার শ্রীলঙ্কার সরকারকে অনাস্থা ভোটের মুখোমুখি করার হুমকি

|

ছবি: সংগৃহীত

এবার শ্রীলঙ্কার সরকারকে অনাস্থা ভোটের মুখোমুখি করার হুমকি দিয়েছে দেশটির প্রধান বিরোধী দল সমাজি জন বলওয়েগায়ার (এসজেবি)। এর আগে শ্রীলঙ্কায় চলমান অর্থনৈতিক সঙ্কট নিরসনে কার্যকর পদক্ষেপ নিতে সরকারকে তাগিদ দিয়েছে দলটি, সরকার তাদের কথায় গুরুত্ব না দিলে পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব আনা হবে বলে হুমকি দিয়েছেন এসজেবি নেতা সাজিথ প্রেমাদাসা। খবর টিআরটি ওয়ার্ল্ডের।

শুক্রবার (৮ এপ্রিল) শ্রীলঙ্কার পার্লামেন্টে দেয়া এক বক্তব্যে সাজিথ প্রেমাদাসা বলেন, সরকারের উচিত সঙ্কট নিরসন এবং শাসন পদ্ধতির উন্নতির জন্য কাজ করা। তা না হলে আমরা সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনবো। বিশৃঙ্খল এ অবস্থা থেকে শ্রীলঙ্কাকে অবশ্যই বের হয়ে আসতে হবে।

এ সময় তিনি ঋণ স্থগিতের জন্য সরকারকে আরও বেশি কাজ করার এবং ঋণ পরিকল্পনা পুনর্গঠনের প্রক্রিয়া শুরু করতে আর্থিক উপদেষ্টা নিয়োগ দেয়ার দাবি জানান।

প্রসঙ্গত, চলমান চরম আর্থিক সঙ্কটে শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে দায়ী করে তার বিরুদ্ধে আন্দোলন শুরু করেছে দেশটির জনগণ। কারফিউ ভেঙে রাস্তায় নেমে আসা জনতার দাবি, ক্ষমতা ছাড়তে হবে গোটাবায়া রাজাপাকসেকে। কিন্তু গোটাবায়াও জানিয়েছেন পদত্যাগ করবেন না তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply