দিনটি তাইজুল-তামিমের হতে দিচ্ছে না প্রোটিয়ারা

|

এঁবেখা টেস্টের দ্বিতীয় দিনেও বাংলাদেশের উপর ছড়ি ঘোরাচ্ছে দক্ষিণ আফ্রিকা। তাইজুল ইসলামের ৬ উইকেটের পরও প্রোটিয়াদের প্রথম ইনিংস শেষ হয়েছে ৪৫৩ রানে। জবাবে, মাহমুদুল হাসান জয়ের আউটের পর তামিম-শান্তর ব্যাটে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত থাকলেও দুজনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। শেষ খবর পর্যন্ত ২য় দিনের ৩য় সেশনের খেলা চলছে। আর, বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১০০ রান।

২৭৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। ১০ করা কাইল ভেরাইন্না আর উইয়ান মুলডার শুরু করেন দ্বিতীয় দিনের। ব্যক্তিগত ২২ রানে খালেদ আহমেদের শিকার হয়ে ফেরেন কাইল ভেরাইন্না। আর ৩৩ রান করা মুলডারকে তাইজুল ফেরালে ৩৮০ রানে ৭ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। মারমুখী ব্যাটিংয়ে ৮৪ রান করা কেশব মহারাজকে সেঞ্চুরি বঞ্চিত করে পঞ্চম শিকার পূর্ণ করেন তাইজুল। এটি তার ক্যারিয়ারে দশম ৫ উইকেট শিকার।

বড় ইনিংসের আশা জাগিয়েও আউট হয়ে গেছেন তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

এরপর হারমারকে আউট করে নিজের দেড়শ’তম উইকেট দখল করেন তাইজুল। ৪৫৩ রানের জবাবে, শুরুতেই ওপেনার মাহমুদুল হাসান জয়ের উইকেট হারায় বাংলাদেশ। এরপর তামিম ইকবালের পাল্টা আক্রমণে খুব একটা সুবিধা করতে পারেননি গত টেস্টে সাফল্য পাওয়া সাইমন হারমার। সেই সাথে মহারাজ-লিজাড উইলিয়ামসদের ভালোভাবেই সামলিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৭৯ রান যোগ করেন তামিম ও নাজমুল শান্ত।

এরপর উইয়ান মুলডারের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে ৪৭ রান করে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। তার দেখানো পথে হাঁটেন নাজমুল। একই বোলারের বলে একইভাবে আউট হন এই বাঁহাতি ব্যাটার। আউট হন ৩৩ রানে। ক্রিজে এখন আছেন অধিনায়ক মুমিনুল হক ও দলের নির্ভরযোগ্য ব্যাটার মুশফিকুর রহিম।

আরও পড়ুন: ইউরোপিয়ান ফুটবলে মাঠে নামছে পাওয়ার হাউসরা

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply