অনিচ্ছাকৃত ভুলে শেয়ার হয়ে যায় পোস্টটি: পুলিশ

|

বাংলাদেশ পুলিশের পেজে শেয়ারকৃত বিতর্কিত পোস্টের স্ক্রিনশট।

মনিটর করতে গিয়ে অনিচ্ছাকৃত ভুলে শেয়ার হয়ে গেছে ‘টিপ পরা’ নিয়ে বিতর্কিত পোস্টটি। বাংলাদেশ পুলিশের ভেরিফায়েড ফেসবুক পেজে শেয়ার করা সেই পোস্টের ব্যাপারে বক্তব্যে এমনটিই জানা গেছে পুলিশ সদর দফতর সূত্রে।

টিপ পরা নিয়ে কলেজ শিক্ষিকাকে হেনস্তার অভিযোগের বিরুদ্ধে যখন ব্যবস্থা নেয়া হচ্ছে তখন শনিবার (৯ এপ্রিল) বিকেল আনুমানিক ৪টায় পুলিশের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে একটি বিতর্কিত পোস্ট শেয়ার করা হয়। অবশ্য, কিছুক্ষণ পরেই পোস্টটি সরিয়ে ফেলা হয়। তবে ততক্ষণে সেই পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে যায় সামাজক যোগাযোগ মাধ্যমে। তবে নিতান্তই ভুলবশত পোস্টটি শেয়ার করা হয়েছিল বলে যমুনা নিউজকে জানিয়েছে পুলিশ সদর দফতরের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

তিনি জানান, ফেসবুক থেকে যখন এই জিনিসগুলো (পোস্ট) বিভিন্ন জায়গায় পাঠানো হয় তখন কিন্তু মেসেঞ্জার, হোয়াটস্যাপ এ রকম অনেকগুলো অপশন চলে আসে। ভুলবশত যে ব্যক্তি এই পোস্টটি শেয়ার করে ফেলেছে সে আমাদের ফেসবুক পেজের এডিটর। তাই তার কাছে অপশন হিসেবে ফেসবুক পেজের অপশনটিও চলে আসে। তাছাড়া ফেসবুক পেজ আর আর্কাইভ দুই জায়গায়ই পুলিশের অভিন্ন লোগোটাই ব্যবহার করি আমরা। ভুলবশত দুই জায়গায়ই চাপ লেগে পোস্ট হয়ে গিয়েছিল।

পুলিশ সদর দফতর আরও বলেছে, এটা কোনো ইউনিক পোস্ট না। আপনি দেখে থাকবেন, বাংলাদেশ পুলিশ কিন্তু স্বপ্রণোদিত হয়ে পোস্টটি দেয়নি। এটি একটি শেয়ারকৃত পোস্ট। প্রকৃতপক্ষে, সেন্ড (পাঠানো) করতে গিয়েই শেয়ার হয়ে পড়েছে। এটা সম্পূর্ণই অনিচ্ছাকৃত ভুল। মূলত, এ ধরনের বিতর্কিত পোস্ট যিনি বা যারা দিয়েছেন তাদের চিহ্নিত করতেই আমরা পোস্টগুলো মনিটর এবং আর্কাইভ করে থাকি। আর এই অনিচ্ছাকৃত ভুলটা ঘটেছে আর্কাইভ করতে গিয়েই। তাছাড়া, পোস্টটি আমাদের নজরে আসার ২-৩ মিনিটের মধ্যে সরিয়ে ফেলা হয়েছে।

আরও দেখুন: পুলিশের ফেসবুক পেজে টিপ নিয়ে বিতর্কিত পোস্ট, ভুলবশত শেয়ারের দাবি

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply