শরীয়তপুরেও ডায়রিয়ার প্রাদুর্ভাব, হাসপাতালে নেই পা ফেলার জায়গা

|

এক সপ্তাহ ধরে শরীয়তপুরে ডায়রিয়া রোগীর সংখ্যা বেড়েই চলেছে। ধারণ ক্ষমতার চারগুণ হওয়ায় হাসপাতালের মেঝে, বারান্দা আর করিডোরে উপচে পড়া রোগী। ভিড়ের কারণে সুস্থ হওয়ার আগেই অনেককে বাড়ি ফিরতে হচ্ছে। পাশাপাশি হাসপাতালগুলোতে ওষুধ না পাওয়ার অভিযোগও রয়েছে। এদিকে আইসিডিডিআর,বিতে বাড়ছে ডায়রিয়া ভর্তি রোগীর সংখ্যা। প্রতিদিন হাজারের বেশি রোগী ডায়রিয়া ও কলেরায় আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছেন হাসপাতালটিতে।

শরীয়তপুর সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ১০টি বেড থাকলেও রোগী ভর্তি চারগুণ। প্রতিদিন অন্তত ৪০ জন রোগী ভর্তি হচ্ছে এখানে। শয্যা না পেয়ে মেঝে আর বারান্দায় আশ্রয় নিয়েছে অনেকে। রোগীদের অভিযোগ- অব্যবস্থাপনা আর অপরিচ্ছন্নতায় সুস্থ্য হওয়ার বদলে আরও অসুস্থ হয়ে পড়ছেন তারা। আর সদর হাসপাতাল সিনিয়র স্টাফ নার্স নূরজাহান জানালেন, গুরুতর রোগীর চাপ সামাল দিতেই হিমশিম খাচ্ছেন তারাও।

হাসপাতাল তত্ত্বাবধায়ক আবদুস সোবহান স্বীকার করলেন অপরিচ্ছন্নার কথা, আর ওষুধ না পাওয়ার বিষয়টিও খতিয়ে দেখার আশ্বাস দিলেন। জানালেন, ১০০ শয্যা বিশিষ্ট শরীয়তপুর সদর হাসপাতালে গত এক সপ্তাহে ডায়রিয়ার চিকিৎসা নিয়েছে অন্তত ২শ রোগী।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply