প্রধান দুই ভরসাকে হারিয়ে লাঞ্চে গেল বাংলাদেশ

|

ইয়াসির রাব্বির ব্যাটে দিনের প্রথম ঘণ্টা ছিল টাইগারদের দখলে। ছবি: সংগৃহীত

এঁবেখা টেস্টের তৃতীয় দিনে ফলো অন এড়াতে যে দুই ব্যাটারের ওপর ভরসা করেছিল মুমিনুল বাহিনী, সেই মুশফিকুর রহিম ও ইয়াসির আলি রাব্বিকে হারিয়ে লাঞ্চ বিরতিতে গেছে বাংলাদেশ। ৭ উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করা টাইগারদের ফলো অন এড়াতে এখনও করতে হবে ৪৩ রান।

৫ উইকেটে ১৩৯ রান নিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২য় টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। তবে বৃষ্টির বাধায় ফিরে যেতে হয় খেলোয়াড়দের। বৃষ্টি থামলে মাঠে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার মুশফিকুর রহিম এবং ইয়াসির আলি রাব্বি। মাঠে নেমেই রান তুলতে ব্যস্ত হয়ে পড়েন ইয়াসির। প্রোটিয়া পেসার লিজাড উইলিয়ামসের করা প্রথম ওভারের তিন বলে টানা তিন চার মারেন এই ডানহাতি মিডল অর্ডার ব্যাটার। তবে ৬ষ্ঠ উইকেট জুটিতে ৭০ রান যোগ করার পর কেশভ মহারাজের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৪৬ রানে ফেরেন ইয়াসির রাব্বি।

তবে এরপর খুব বেশিক্ষণ আর ক্রিজে টিকে থাকতে পারেননি মুশফিকুর রহিমও। পুরো সময় দেখেশুনে খেলে অর্ধশতক হাঁকানোর পর সাইমন হারমারকে রিভার্স সুইপ করতে গিয়ে বলের ফ্লাইট মিস করে বোল্ড হয়ে যান এই নির্ভরযোগ্য ব্যাটার। লাঞ্চের মিনিট পাঁচেক আগে দলের অন্যতম সিনিয়র ক্রিকেটারের শট নির্বাচন দেখে জাতীয় দলে মনোরোগ বিশেষজ্ঞদের ভূমিকা নিয়ে ভাবতে পারেন অনেক ক্রিকেটামোদী দর্শক। পঞ্চাশ পেরুনোর পর এক বল বিরতি দিয়েই এমন শট খেলার যৌক্তিক কারণ বর্ণনা করতে পারবেন না হয়তো অনেক পেশাদার ক্রিকেটার।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply