ক্ষমতাচ্যুত হওয়ার পর প্রথমবারের মতো মুখ খুললেন ইমরান খান

|

ছবি: সংগৃহীত।

অনাস্থা ভোটে ক্ষমতা হারানোর পর প্রথমবারের মতো মুখ খুলেছেন সদ্য সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের ক্ষমতা চ্যুতি নিয়ে কথা বলেছেন তিনি। লিখেছেন, শাসন পরিবর্তনে বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ পাকিস্তানের স্বাধীনতা সংগ্রাম শুরু হয়েছে।

টুইটার অ্যাকাউন্টে ইমরান খান লিখেছেন, ১৯৪৭ সালে পাকিস্তান একটি স্বাধীন রাষ্ট্র হয়। কিন্তু শাসন পরিবর্তনে বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ আবার পাকিস্তানের স্বাধীনতা সংগ্রাম শুরু হয়েছে। দেশের জনগণই সর্বদা তাদের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা করে।

এর আগে, শনিবার (৯ এপ্রিল) নির্ধারিত সময়ের শেষ পর্যায়ে এসে পাকিস্তানে ইমরান খানের বিরুদ্ধে শুরু হয় অনাস্থা প্রস্তাবের ভোটাভুটি। সেই ভোটাভুটিতে হেরে প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। তার বিরুদ্ধে আনা প্রস্তাবে সম্মতি জানিয়েছেন দেশটির ১৭৪ জন সংসদ সদস্য।

ভোট শুরুর আগ মুহূর্তে শনিবার দিবাগত রাতে পদত্যাগ করেন পার্লামেন্টের স্পিকার আসাদ কায়সার ও ডেপুটি স্পিকার কাসেম সুরি। প্যানেল চেয়ারম্যান আয়াজ সাদিকের পরিচালনায় চলে ভোটাভুটি।

ভোট শেষ হওয়ার পর আয়াজ সাদিক পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) এর সভাপতি শেহবাজ শরিফকে সংসদে বক্তব্য দিতে আহ্বান জানান। বক্তব্যের শুরুতে তিনি বলেন, আজ এক নতুন ভোর ও নয়া দিনের শুরু হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply