ডকইয়ার্ডে সারাতে এসে পুড়ে ছাই ৪টি মাছ ধরার ট্রলার

|

বরগুনা প্রতিনিধি:

বরগুনার পাথরঘাটায় ডকইয়ার্ডে মেরামত করতে আসা সমুদ্রে মাছ ধরার ৪টি ট্রলার আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। পাথরঘাটা ফায়ার সার্ভিস, যুব রেড ক্রিসেন্ট ও স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

রোববার (১০ এপ্রিল) রাত এগারোটায় পাথরঘাটা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের মাওলানা আব্দুল কাদেরের ডকইয়ার্কে এ ঘটনা ঘটে। আগুনে ইলিয়াস কোম্পানির একটি, সেলিম ফরাজীর একটি ও পনু রাড়ির ১টি ট্রলার আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া এনামুল হোসাইনের একটি ট্রলািও আংশিক পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ সরকার।

ডকইয়ার্ক মালিক মাওলানা আব্দুল কাদের জানান, ডকইয়ার্ডে কর্মরত ট্রলারের মাঝিরা ইফতারের দুই ঘণ্টা আগে কাজ শেষ করে বাড়িতে চলে গেছে। কিন্তু রাত এগারোটায় কীভাবে আগুন লেগেছে তা বলতে পারবো না। তবে শত্রুতা করে কেউ আগুন লাগিয়ে থাকতে পারে বলে অনুমান করছেন তিনি।

পাথরঘাটা ফায়ার সার্ভিস স্টেশনের লিডার শাহজাহান সিকদার জানান, অগ্নিকাণ্ডের পর ট্রলারগুলোতে দাহ্য পদার্থ এবং পাশাপাশি প্রচণ্ড বাতাস থাকার কারণে আগুন দ্রুত চারপাশে ছড়িয়ে পড়ে। পরে দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। এ ঘটনার ক্ষয়ক্ষতি নিরূপণের পাশাপাশি কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply