মোদির শুভেচ্ছার জবাবে যা বললেন শাহবাজ শরীফ

|

ছবি: সংগৃহীত

অনাস্থা ভোটে পরাজিত হবার পর পাকিস্তানের ২৩-তম প্রধানমন্ত্রী হয়েছেন শাহবাজ শরীফ। বিশ্বের বিভিন্ন স্থান থেকে শুভেচ্ছা বার্তা পাচ্ছেন শাহবাজ। শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। মোদির শুভেচ্ছার জবাবও দিয়েছেন শাহবাজ।

মঙ্গলবার (১২ এপ্রিল) শেহবাজের প্রতি শুভেচ্ছাবার্তামূলক টুইটের জবাবে মোদিকে ধন্যবাদ জানিয়ে পাক প্রধানমন্ত্রী বলেন, ভারতের সাথে শান্তিপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্ক চায় পাকিস্তান। জম্মু ও কাশ্মীরসহ অমিমাংসিত সমস্যারও শান্তিপূর্ণ সমাধান প্রয়োজন। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে পাকিস্তানের ভূমিকা সর্বজনবিদিত। আসুন শান্তি সুরক্ষিত করি।

সোমবার এক টুইট বার্তায় মোদি লিখেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য শাহবাজ শরিফকে শুভেচ্ছা। সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে চায় ভারত, যাতে আমরা আমাদের দেশের উন্নতি সংক্রান্ত চ্যালেঞ্জের দিকে মনোনিবেশ করতে পারি এবং জনগণের ভালোর জন্য কাজ করতে পারি।

প্রসঙ্গত, সোমবার (১১ এপ্রিল) স্থানীয় সময় অনুযায়ী দুপুরে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সংসদ সদস্যরা পদত্যাগের ঘোষণা দেয়। এরপর দেশটির নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে ভোটাভুটি শুরু হওয়ার আগে সংসদ ভবন থেকে পিটিআই’র সাংসদরা ওয়াকআউট করে। আর তাতে প্রধানমন্ত্রী হওয়ার লড়াইয়ে শাহবাজ শরিফের পথের সব কাঁটা দূর হয়ে যায়।

শাহবাজ শরিফের পাশাপাশি প্রধানমন্ত্রী পদের জন্য মনোয়ন জমা দিয়েছিলেন পিটিআই নেতা শাহ মেহমুদ কোরেশি। কিন্তু পিটিআই ভোটাভুটি বর্জন করায় একতরফাভাবে ১৭৪ আইনপ্রণেতার সমর্থন পান ৭০ বছর বয়সী শাহবাজ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply