চুল ছোট না করায় চার ছাত্রকে বেত্রাঘাতের অভিযোগে শিক্ষক বহিষ্কার

|

প্রতীকী ছবি

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ:

মানিকগঞ্জে চুল ছোট না করায় চার ছাত্রকে বেত্রাঘাত করার অভিযোগে এক সহকারী শিক্ষককে সাময়িক বহিষ্কার করা হয়েছে। লিখিত অভিযোগের প্রেক্ষিতে শিক্ষক আনিস উদ্দিনের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয় বিদ্যালয় পরিচালনা পরিষদ।

মঙ্গলবার (১২ এপ্রিল) বিকালে মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন জানান, মঙ্গলবার সকাল ৯টায় ষষ্ঠ শ্রেণির প্রথম ক্লাসে শ্রেণি শিক্ষক আনিস উদ্দিন কয়েকজন ছাত্রকে বেত্রাঘাত করেন। এ ঘটনায় আহত ছাত্র সুলতান মাহমুদ নুরের পিতা আক্তার হোসেন বিদ্যালয় বরাবর লিখিত অভিযোগ করেন। পরে বিকালে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের জরুরি সভায় অভিযুক্ত শিক্ষক আনিস উদ্দিনকে সাময়িক বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সাথে ঘটনা তদন্তে সদর উপজেলা শিক্ষা অফিসারকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে অভিযুক্ত শিক্ষক আনিস উদ্দিন জানান, তিনি ষষ্ঠ শ্রেণির ইংরেজী নবম ও দশম শ্রেণির ইতিহাস পড়ান। মঙ্গলবার ষষ্ঠ শ্রেণির প্রথম ক্লাসে চারজন শিক্ষার্থীকে বেত্রাঘাত করা হয়। কারণ হিসেবে তিনি বলেন, অনেকদিন ধরে শিক্ষার্থীদের চুল ছোট করার জন্য বলা হয়েছিলো। যারা বড় চুল রেখেছিলো তারা কেটে ছোট করেছে। কিন্তু চার শিক্ষার্থী তাদের চুল ছোট করেনি। এই কারণে তাদের বেত্রাঘাত করা হয়েছে।

অবশ্য, কাজটি ঠিক হয়নি বলে তিনি (ওই শিক্ষক) পরে আহত ছাত্র সুলতান মাহমুদ নুরের পিতা আক্তার হোসেনের কাছে ক্ষমা চেয়েছেন।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply