মারিওপোল পুনর্নির্মাণের প্রতিশ্রুতি ইউক্রেনীয় ধনকুবেরের

|

ছবি: সংগৃহীত

অবরুদ্ধ ও বিধ্বস্ত শহর মারিওপোল পুনর্নিমার্ণের প্রতিশ্রুতি দিয়েছেন ইউক্রেনের সবচেয়ে ধনী ব্যক্তি রিনাত আখমেতভ। শহরটিতে ছিল তার মালিকানাধীন দুটি ইস্পাত কারখানা। রিনাত আখমেতভের আশা, তার খুবই প্রিয় এই দুটি ইস্পাত কারখানা আবারও বিশ্বব্যাপী বাণিজ্য করতে সমর্থ হবে। খবর সিএনএনের।

ইউক্রেনের পূর্ব প্রান্তের শহর মারিওপোলে আট বছরের শ্রমে গড়ে উঠেছিল রিনাত আখমেতভের বাণিজ্যিক সামাজ্য; যা রুশ আগ্রাসনে চোখের সামনেই ধ্বংসস্তূপে পরিণত হয়। তবে এখনও ইউক্রেনীয় সেনারা লড়াই চালিয়ে যাচ্ছে শহরটিতে।, আর এই মনোভাবই ইউক্রেন ও মারিওপোলকে আবার আগের অবস্থায় ফিরিয়ে নিতে সাহায্য করবে বলে আশা করছেন রিনাত আখমেতভ।

রিনাত আখমেতভ। ছবি: সংগৃহীত

রয়টার্সের পাঠানো প্রশ্নের লিখিত জবাবে রিনাত আখমেতভ বলেন, বৈশ্বিক ট্র্যাজেডি ও সাহসিকতার নিদর্শন এখন মারিওপোল। আমার কাছে মারিওপোল সব সময়ই ইউক্রেনের শহর আর সেভাবেই থাকবে। আমি বিশ্বাস করি, আমাদের সেনারা এই শহরকে রক্ষা করবে। যদিও জানি, তা কতখানি শক্ত।

ইউক্রেনের সবচেয়ে ধনী ব্যক্তি রিনাত আখমেতভ বলেন, আমি আবারও মারিওপোলে ফিরতে চাই। সেখানে নিজ পরিকল্পনা বাস্তবায়ন করার আশা করি। আবারও উৎপাদন শুরু হবে। বৈশ্বিক বাজারে আবারও প্রতিদ্বন্দ্বিতা করবে মারিওপোলের ইস্পাত।

আরও পড়ুন: মারিওপোলে আত্মসমর্পণের সময় বেধে দিয়েছে রাশিয়া

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply