এবার বাসযোগে ঢাকা থেকে সাতক্ষীরা হয়ে সরাসরি যাওয়া যাবে কোলকাতায়

|

নিজস্ব প্রতিনিধি:

চলতি মাসে শেষ সপ্তাহে ঢাকা ও বরিশাল থেকে সরাসরি বাসযোগে সাতক্ষীরার ভোমরা ও ভারতের ঘোজাডাঙ্গা বন্দর হয়ে কোলকাতায় যাওয়া যাবে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) ও ভারতের ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের (ডব্লিউবিটিসি) মধ্যে হওয়া ‘সৌহার্য্য যাত্রা’ চুক্তির আওতায় নতুন এই রুট চালু হবে। চলতি মাসের শেষ দিকেই শুরু হবে এই সেবা।

সেবাটি চালু হলে সাতক্ষীরার ভোমরা বন্দর দিয়ে ভারতে যাতায়াতকারী যাত্রীদের ভোগান্তি কমবে। চাপ কমবে বেনাপোল বন্দরে। বিষয়টি নিশ্চিত করে ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের খুলনা ডিভিশন ইনচার্জ শেখ ইফতেখার হোসেন বলেন, ঢাকা থেকে ভোমরা-ঘোজাডাঙ্গা হয়ে কোলকাতা রুটে এই প্রথম বারের মতো বাস সার্ভিস চালু করতে যাচ্ছে বিআরসিটি। চলতি মাসের শেষ সপ্তাহে ঢাকা থেকে মাওয়া ঘাট খুলনা, সাতক্ষীরা ভোমরা-ঘোজাডাঙ্গা বন্দর হয়ে সরাসরি ভারতের কোলকাতা পর্যন্ত বাস চলাচল করার কথা রয়েছে।

পরবর্তীতে বরিশাল-ভোমরা-কোলকাতা রুটে বাস চালু হবে। তবে বর্তমানে দু’টি বিআরটিসি বাস চলাচল করবে। পরবর্তীতে যাত্রীদের চাপ বুঝে গাড়ির সংখ্যা বাড়ানো হবে। আপাতত বিআরটিসি বাস ঢাকা থেকে ভোমরা বন্দরে যাত্রী নাবাবে। পরে ইমিগ্রেশন পারের পর ভারতের ঘোজাডাঙ্গা বন্দর থেকে পশ্চিমবঙ্গ ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের (ডব্লিউবিটিসি) বাসে ট্রানজিট পদ্বতিতে কোলকাতা পর্যন্ত যাত্রী পরিবহন করা হবে। পরবর্তীতে সরাসরি বিআরসিটি বাস কোলকাতায় যাবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply