‘মারিওপোলে রুশ বাহিনীর কাছে ইউক্রেনের সৈন্যরা আত্মসমর্পণ করবে না’

|

ওডেসার ইউক্রেনীয় এমপি ওলেক্সি গনচারেঙ্কো ছবি: সংগৃহীত

ওডেসার ইউক্রেনীয় এমপি ওলেক্সি গনচারেঙ্কো বলেছেন, মারিওপোলে ইউক্রেনীয় সৈন্যরা রাশিয়ার কাছে আত্মসমর্পণ করবে না। রোববার (১৭ এপ্রিল) বিবিসি তাদের লাইভ প্রতিবেদনে এমন খবর প্রকাশ করে।

গনচারেঙ্কো বলেছেন, আমি গতকাল ইউক্রেনীয় সৈন্যদের সাথে কথা বলেছি এবং আমি জানি যে তারা শেষ অবধি লড়াই করবে। মারিওপোলের অবস্থাকে ‘গণহত্যা’ উল্লেখ করে তিনি বলেন, শহরটিতে প্রায় ১০০০০০ লোকের বসবাস ছিল। যার মধ্যে অন্তত ২০০০০ লোক নিহত হয়েছে।

ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি বলেছেন, মারিওপোলে ইউক্রেনীয় যোদ্ধাদের নির্মূল করতে রাশিয়ার এই অভিযান যুদ্ধের অবসান ঘটানোর জন্য শান্তি আলোচনারও অবসান ঘটাবে। এর আগে ইউক্রেনস্কা প্রাভদা নামক একটিড নিউজ পোর্টালকে জেলেনস্কি বলেছিলেন, মারিওপোলের বর্তমান পরিস্থিতি খুবই কঠিন। আমাদের সৈন্যরা সেখানে অবরুদ্ধ, আহতরাও অবরুদ্ধ। মানবিক সংকট চলছে সেখানে। তবুও ছেলেরা নিজেদের রক্ষা করছে।

আরও পড়ুন: পোল্যান্ড সীমান্তে ৮০ কিলোমিটার জুড়ে রুশ ও বেলারুশীয় ট্রাক

অপরদিকে রাশিয়া বলছে, যেসব ইউক্রেনীয় সৈন্য রুশ বাহিনীর কাছে আত্মসমর্পণ করবে তাদের জীবনের নিরাপত্তা দেয়া হবে।

উল্লেখ্য, গত কয়েকদিনে ইউক্রেনে হামলা জোরদার করেছে রাশিয়া। বিশেষ করে বন্দরনগরী মারিওপোলে। শহরটিতে রুশ বাহিনী বিমান হামলা চালিয়েছে বলেও অভিযোগ করেছিলেন ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ওলেক্সান্ডার মোতুজিয়ানিক।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply