অনলাইনে অর্ডার নিয়ে ছেঁড়া-পুরানো কাপড় পাঠাতো তারা

|

অনলাইন ব্যবসার নামে প্রতারণার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গতকাল রাজধানীর হাজারিবাগ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সোমবার (১৮ এপ্রিল) সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির লালবাগ বিভাগের উপ কমিশনার (ডিসি) রাজিব আল মাসুদ।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা হাজারিবাগ থানাধীন শংকর ও পশ্চিম ধানমন্ডি এলাকায় ফেসবুক পেজ খুলে ভালো পণ্যের আকর্ষণীয় বিজ্ঞাপন দিতো। এরপর কেউ অর্ডার করলে তাকে নিম্ন মানের পণ্য সরবরাহ করতো। দীর্ঘদিন যাবত চক্রটি সংঘবদ্ধ হয়ে বহু মানুষকে ঠকিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। চক্রের বাকিদেরও আইনের আওতায় আনা হবে বলেও জানান পুলিশ।

গ্রেফতারকৃতদের প্রতারণার কৌশল সম্পর্কে ডিবির এই কর্মকর্তা বলেন, অনলাইন প্রতারক চক্রের এ সদস্যরা ফেসবুকে পেজ খুলে ভালো মানের পণ্যের আকর্ষণীয় বিজ্ঞাপন দিয়ে থাকে। পরবর্তী সময়ে কেউ অর্ডার করলে এসএ পরিবহনের মাধ্যমে অর্ডারকৃত মাল পাঠিয়ে থাকে। কিন্তু গ্রাহক যখন পার্সেলটি বাসায় নিয়ে খোলেন তখন তিনি হতভম্ব হয়ে যান। কারণ সেই পার্সেলে থাকে নিম্নমানের ব্যবহারের অযোগ্য ও নষ্ট মালামাল। গ্রাহকরা যখন ওই নাম্বারে ফোন দেন তখন আজ না কাল বলতে থাকে এবং একসময় তাকে ব্লক করে দেন। তারা একটি পেজ কিছুদিন ব্যবহার করার পর গ্রাহকগণ প্রতারিত হওয়ার ফলে বিভিন্ন বাজে কমেন্ট করায় তারা পরবর্তীতে নতুন পেজ খুলে একইভাবে প্রতারণা করে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply