হঠাৎ সড়ক ছেড়ে দিলো ব্যবসায়ীরা, শিক্ষার্থীরা ঢুকেছে হলে

|

নিউমার্কেট সড়ক ছেড়ে গেছে ব্যবসায়ী ও শিক্ষার্থীরা।

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষের ঘটনায় রাত প্রায় সাড়ে ১০টায় ঢাকা কলেজের সব শিক্ষার্থী সড়ক ছেড়ে হলে ঢুকে গিয়েছে। জায়গা ছেড়ে চলে যাচ্ছে নিউমার্কেটের ব্যবসায়ীরাও। সংঘর্ষের ঘটনায় নাহিদ নামে এক কুরিয়ার সার্ভিস কর্মীর মৃত্যুর ঘটনা প্রকাশের কিছুক্ষণ পরই ব্যবসায়ী ও শিক্ষার্থীরা সড়ক ছেড়ে চলে যাওয়া শুরু করে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দিনব্যাপী নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের পর আহত নাহিদ (১৭) নামে এক যুবক ঢাকা মেডিকেলে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টা ৪০ মিনিটে মারা গেছে। তিনি বাটা সিগনালে একটি কুরিয়ার সার্ভিসে চাকরি করতেন।

এর আগে, ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের আগ্রাসী কাণ্ডে রণক্ষেত্রে পরিণত হয় রাজধানীর নীলক্ষেত-নিউমার্কেট এলাকা। রাতেও নীলক্ষেত-নিউমার্কেট এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছিল। কারণ, ঢাকা কলেজের সব হল বন্ধের যে ঘোষণা দেয়া হয়েছিল, শিক্ষার্থীরা তা মানেনি। হল ছেড়ে যাননি শিক্ষার্থীরা। তাদের দাবি, ঢাকা কলেজের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়েছে এবং গুরুতর আহত ২ জন। এ ঘটনার সুষ্ঠু তদন্ত না হওয়া এবং কোনো সিদ্ধান্তের আগে তারা হল ছাড়বেন না।

তাছাড়া, হল বন্ধ করা হলে নিউমার্কেট ও চন্দ্রিমা মার্কেটও বন্ধ রাখতে হবে; এমন একটি দাবির কথা জানিয়েছিল ঢাকা কলেজের শিক্ষার্থীরা। তবে পরবর্তীতে সে দাবির কথা আর শোনা যায়নি।

আরও পড়ুন: সবাই পক্ষে সংবাদ চায়, সাংবাদিক দেখলে পেটায়

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply