দেশে ফিরেছেন সাকিব, খেলবেন শ্রীলঙ্কা সিরিজ

|

দেশে ফিরে গণমাধ্যমের সাথে কথা বলেন সাকিব আল হাসান।

লেজেন্ডস অফ রুপগঞ্জের হয়ে প্রিমিয়ার লিগ খেলতে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় ফিরেছেন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজও খেলবেন তিনি। সেই প্রস্তুতি নিতে আর ক্রিকেটে মনোযোগ ফেরাতে সুপার লিগে খেলবেন বলে জানিয়েছেন সাকিব। আর এক সময়ের মাঠের সতীর্থ মোশাররফ রুবেলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তিনি।

গেল ১ মাস কঠিন এক সময় পার করেছেন সাকিব আল হাসান। হাসপাতালে থাকা পরিবারের সদস্যদের পাশে থাকতে দক্ষিণ আফ্রিকা সিরিজ অসমাপ্ত রেখেই ছুটে গেছেন। এরপর শাশুড়ির মৃত্যু, সন্তানসহ যুক্তরাষ্ট্রে যাওয়া; সব ধকল কাটিয়ে অবশেষে ঢাকায় ফিরলেন তিনি। সাকিব আল হাসান জানালেন এই ফিরে আসা প্রসঙ্গে। তিনি বলেন, একদমই হঠাৎ করে সিদ্ধান্তটি নেয়া হয়েছে। ১ ঘণ্টার মধ্যেই ঠিক করা। ভাবলাম, শ্রীলঙ্কা সিরিজের আগে যেহেতু খেলার একটি সুযোগ আছে, সেক্ষেত্রে কয়েকটি ম্যাচ খেলতে পারলে অনুশীলনটাও হয়ে যাবে। কারণ, প্রায় ১ মাসের মতো হয়ে গেলো ক্রিকেট খেলিনি।

শ্রীলঙ্কা সিরিজে খেলা প্রসঙ্গে দেশ সেরা এই অলরাউন্ডার গণমাধ্যমকে বলেন, এ নিয়ে সন্দেহের কোনো জায়গা ছিল বলে আমার মনে হয় না। কোনো জরুরি প্রয়োজন হলে সেটি অবশ্যই অন্য জিনিস। তবে হ্যাঁ, অবশ্যই খেলবো।

পারিবারিক কিছু ঘটনায় বেশ কঠিন সময় পেরিয়ে আসা সাকিব জানালেন, এখন আগের চেয়ে ভালো বোধ করছেন তিনি। ক্রিকেটেই মনোযোগ দেয়া চেষ্টা করবেন তিনি। এছাড়া, সামনের সকল ম্যাচ খেলার আশাবাদও ব্যক্ত করেছেন বাংলাদেশের ক্রিকেটের এই পোস্টারবয়।

এক সময়ে একসাথে খেলেছেন মাঠে। সেই মোশাররফ রুবেল এখন শুধুই স্মৃতি। সতীর্থের মৃত্যুতে সাকিব বললেন জীবনের বাস্তবতার গল্প। তিনি বলেন, খুবই খারাপ লাগছে। আমি যুক্তরাষ্ট্রে ছিলাম। সেখানেই দেখলাম তিনি বাসায় ফিরেছেন, কিছুটা ভালো বোধ করছেন। ভাবলাম, ভালোভাবেই ফিরে এসেছেন তিনি। একজনের সাথে কথাও বললাম এ নিয়ে যে, কম বয়সের কারণেই হয়তো ফিরতে পারলেন তিনি। তারপর প্লেনে থাকতেই হুট করে খবরটা পাই। খুবই দুঃখজনক। জীবনের কোনোকিছুরই যে নিশ্চয়তা নেই, এটা তারই প্রমাণ।

বৃহস্পতিবারেই (২১ এপ্রিল) মাঠে ফিরতে পারেন সাকিব আল হাসান।। মাশরাফীর রূপগঞ্জের হয়ে খেলবেন তিনি ডিপিএলের সুপার লিগ।

আরও পড়ুন: ‘ভালো থাকিস বন্ধু’

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply