নিউমার্কেট এলাকায় যান চলাচল স্বাভাবিক, এখনো দেখা যায়নি দোকান কর্মচারীদের উপস্থিতি

|

টানা কয়েকদিনের সংঘর্ষের পর আজও অনেকটাই থমথমে নিউমার্কেট এলাকার পরিস্থিতি। নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। কয়েক দিনের উত্তপ্ত পরিস্থিতির পর আজ বৃহস্পতিবার থেকে দোকান-পাট খোলার কথা রয়েছে। তবে দোকান খুলতে দোকান কর্মচারীদের উপস্থিতি দেখা যায়নি এখনো।

ঢাকা কলেজ ও নিউমার্কেট এলাকার নিরাপত্তায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। নতুন করে আর কোনো সংঘাত যেন তৈরি না হয় সেই বিষয়ে সজাগ রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে সড়কে অনেকটাই স্বাভাবিকভাবে যানবাহন চলাচল শুরু হয়েছে।

এদিকে, নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী-শিক্ষার্থীদের সংঘর্ষে মারা গেছেন আরও একজন। সংঘর্ষে গুরুতর আহত দোকান কর্মচারী মুরসালিন (২৪) ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে এই সংঘর্ষে দুইজনের মৃত্যু হলো।

উল্লেখ্য, গত সোমবার রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও মঙ্গলবার সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় শুরু হয় সংঘর্ষ। যা চলে সন্ধ্যা পর্যন্ত। বুধবারও ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে থেমে থেমে সংঘর্ষ চলে। তিন দিনের এ ঘটনায় উভয়পক্ষের অর্ধ শতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

আরও পড়ুন: সংঘর্ষে তৃতীয় পক্ষ জড়িত: নিউমার্কেট দোকান মালিক সমিতি

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply