কোনো শর্ত ছাড়াই মারিওপোলে রাশিয়ার সাথে আলোচনার প্রস্তাব ইউক্রেনের

|

কিয়েভের একজন শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, ইউক্রেন গতকাল বুধবার (২০ এপ্রিল) অবরুদ্ধ শহর মারিওপোলে রাশিয়ার সাথে আলোচনার একটি প্রস্তাব দিয়েছে। ইউক্রেনের আলোচক এবং রাষ্ট্রপতির সহযোগী মাইখাইলো পোডোলিয়াক এক টুইটার বার্তায় বলেছেন, হ্যাঁ কোনো শর্ত ছাড়াই আমরা ঠিক মারিওপোলে একটি বিশেষ আলোচনার জন্য প্রস্তুত। খবর এনডিটিভির।

তিনি বলেন, আমরা আমাদের সামরিক-বেসামরিক ছেলেদের, শিশু এবং আহতদের বাঁচাতে চাই। কারণ তারা আমাদের এবং তারা আমাদের হৃদয়ে চিরতরে আছে।

ইউক্রেনের আরেক গুরুত্বপূর্ণ আলোচক ডেভিড আরাখামিয়া জানিয়েছেন, সামরিক-বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়ার বিষয়ে রাশিয়ার সাথে আলোচনার জন্য তিনি ও পোডোলিয়াক মারিওপোলে পৌঁছাতে প্রস্তুত আছেন।

এর আগে গতকাল বুধবার মারিওপোল থেকে বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়ার আরেকটি মরিয়া প্রচেষ্টা ব্যর্থ হওয়ায় ইউক্রেনের রাষ্ট্রপতি ভোলদিমের জেলেনস্কি সতর্ক করে দিয়েছিলেন, শহরটিতে হাজার হাজার সৈন্য ও বেসামরিক লোক আটকে থাকার কারণে মারিওপোলের পরিস্থিতি অবনতি হচ্ছে।

এছাড়া, গতকাল বুধবার জাতীয়তাবাদী আজভ রেজিমেন্টের একজন কমান্ডার স্ব্যাটোস্লাভ পালামার বলেন, তার বাহিনী কৌশলগতভাবে দক্ষিণ বন্দর থেকে বেসামরিকদের একত্রে সরিয়ে নেয়ার জন্য প্রস্তুত।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply