ক্রেতা-বিক্রেতার উপস্থিতিতে কেটেছে নিউমার্কেটের থমথমে পরিস্থিতি

|

নিউমার্কেটে কেটেছে থমথমে পরিস্থিতি।

টানা দু’দিন সংঘর্ষের পর খুলেছে নিউমার্কেটের দোকানপাট। এরইমধ্যে ক্রেতা-বিক্রেতাদের উপস্থিতিতে নিউমার্কেট এলাকার থমথমে পরিস্থিতিও কেটে গেছে অনেকটা।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকাল ১০টার আগেই নিউমার্কেটের দোকান মালিক ও কর্মচারীরা আসতে শুরু করেন। ১০টার পর অল্প অল্প করে খুলতে শুরু করে দোকানপাট। কিছুক্ষণের মধ্যে প্রায় সব দোকানপাট খুলে যায়। জমে উঠতে শুরু করে ঈদের বেচাকেনাও।

সংঘর্ষের পর মার্কেট খোলায় খুশি ক্রেতারাও। তবে ঢাকা কলেজ ও নিউমার্কেট এলাকার নিরাপত্তায় এখনো বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। নতুন করে আর কোনো সংঘাত যেন না হয় সেই বিষয়ে সজাগ আছে আইনশৃঙ্খলা বাহিনী। নিউমার্কেট এলাকার সামনের সড়কে অন্যান্য সময়ের মতো স্বাভাবিকভাবেই যানবাহন চলাচল করছে।

দুই দিন চরম উত্তেজনার পর শান্ত হয়েছে নিউমার্কেট। খুলেছে দোকানপাট। ফুটপাত থেকে বিপনিবিতান, সবখানেই পণ্যের পসরা পুরনো চেহারায়। তবে সংঘর্ষের মূল হোতা ক্যাপিটাল ও ওয়েলকাম ফুডের কাউকে দেখা যায়নি। করোনায় দু’বছর মন্দা ব্যবসার পর এমন ধাক্কায় অনেকটাই হতাশ বিক্রেতারা। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে দোষীদের বিচারের দাবি জানান তারা। অন্যদিকে, ক্রেতাদের অনেকেই জেনে গেছেন মার্কেট খোলার খবর। কিছুটা সংশয় থাকলেও ঈদের কেনাকাটায় ব্যস্ত হতে শুরু করেছেন তারাও।

এর আগে, বুধবার (২০ এপ্রিল) রাতে প্রায় সাড়ে চার ঘণ্টা বৈঠক করেন ঢাকা কলেজের শিক্ষক-শিক্ষার্থী, নিউমার্কেটের ব্যবসায়ী আর আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকতারা। সায়েন্স ল্যাবে অনুষ্ঠিত রুদ্ধদ্বার বৈঠকে নিউমার্কেট এলাকায় শৃঙ্খলা ফিরিয়ে আনার ব্যাপারে বেশ কিছু সিদ্ধান্ত হয়। জানানো হয়, শিক্ষার্থীদের সব যৌক্তিক দাবি মেনে নিয়ে আজই (২১ এপ্রিল) স্বাভাবিক কার্যক্রম শুরু হবে নিউমার্কেটে। এই বৈঠকের আগে, কলেজে সংবাদ সম্মেলন করে নিজেদের ১০ দফা দাবি তুলে ধরে ছাত্ররা।

আরও পড়ুন: পুলিশের ডিসি, এডিসি ও ওসিকে প্রত্যাহারসহ ঢাকা কলেজ ছাত্রদের ১০ দফা দাবি

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply