আচরণ ভালো করতে নিউমার্কেট-গাউছিয়ায় মাইকিং

|

ছবি: সংগৃহীত

ক্রেতা সাধারণের সাথে ভালো আচরণ করার জন্য নিউমার্কেটের ব্যবসায়ী, কর্মচারীদের প্রতি মাইকিং করেছে নিউমার্কেট ব্যবসায়ী সমিতি। বৃহস্পতিবার (২১ এপ্রিল) নিউমার্কেটের বিপনিবিতানগুলো খুলে দেয়ার পর ক্রেতারা অসন্তুষ্ট হন, এমন সকল আচরণ পরিহারের জন্য বলা হয় এই মাইকিংয়ে।

নিউমার্কেটের ব্যবসায়ী, কর্মচারী, দোকান মালিকদের উদ্দেশে মাইকিংয়ে বলা হয়, খারাপ আচরণ করবেন না। কাউকে দোকানে নেয়ার জন্য বাধ্য করবেন না। হাতে ধরবেন না। পণ্যের মূল্য বলার পরেও ক্রেতা সাধারণ যদি তা নিতে অনাগ্রহ প্রকাশ করে, সেক্ষেত্রে ক্রেতাদের সেই অধিকার প্রদানের জন্য দোকানিদের অনুরোধ জানানো হচ্ছে।

মাইকিংয়ে আরও বলা হয়, কেউ কোনো প্রকার অসদাচরণ করবেন না। ক্রেতা সাধারণ অসন্তুষ্ট হয়, এমন আচরণ কেউ করবেন না। আপনাদের অনুরোধ করা হচ্ছে, ক্রেতা সাধারণের সাথে যদি কোনো দোকান মালিক, ব্যবসায়ী, কর্মচারী এ ধরনের কোনো আচরণ করেন এবং তা প্রমাণিত হয় তবে সমিতি কর্তৃপক্ষ কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবে।

প্রসঙ্গত, নিউমার্কেটে ব্যবসায়ীদের সাথে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের পর বৃহস্পতিবার (২১ এপ্রিল) খোলা হয় নিউমার্কেটের বিপনিবিতানগুলো। সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাত থেকে শুরু হওয়া সংঘর্ষের মাঝেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনায় উঠে আসে ক্রেতাদের সাথে নিউমার্কেটের দোকানি, কর্মচারীদের বিতর্কিত আচরণ। অনেকেই প্রকাশ করেন নিউমার্কেটে গিয়ে হেনস্তা হওয়ার অভিজ্ঞতা।

আরও পড়ুন: ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষ: ৩ মামলায় আসামি অজ্ঞাতনামা ১৩৫০ জন

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply