মেয়র আইভীর করা মামলায় মহানগর আ. লীগ নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

|

ফাইল ছবি

সিনিয়র করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিটি মেয়র ডা.সেলিনা হায়াত আইভীর দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মাহমুদা মালা। তিনি জানান, খোকন সাহা দীর্ঘ ২৬ বছর যাবৎ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। তিনি বিএনপি-জামায়াত জোট সরকারের আমলের একাধিক মামলায় আসামি ছিলেন। এ ছাড়া ২০০১ সালের ১৬ জুন চাষাঢ়া আওয়ামী লীগের অফিসে বোমা হামলার মামলার বাদী তিনি।

মাহমুদা মালা আরও জানান, শহরের দেওভোগ জিউস পুকুরের দেবোত্তর সম্পত্তি নিয়ে হিন্দু সম্প্রদায়ের আন্দোলনের সাথে একাত্বতা প্রকাশ করে সেই পুকুর দখল মুক্ত করতে সামাজিক-ব্যবসায়িক-আইনজীবীসহ ২২টি সংগঠনের সঙ্গে আন্দোলন করেন তিনি। সেখানেই সিটি মেয়র আইভীর বিরুদ্বে বিরূপ মন্তব্য ও কানাডাভিক্তিক একটি ইউটিউব চ্যানেলে আইভীকে জড়িয়ে মিথ্যা ও মানহানিকর একটি সাক্ষাৎকার প্রদান করেন অ্যাডভোকেট খোকন সাহা। এর জেরে মেয়র আইভী খোকন সাহার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

মাহমুদা মালা আরও জানান, ওই মামলার শুনানি ছিল আজ। শুনানি শেষে আদালত খোকন সাহার বিরুদ্বে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

প্রসঙ্গত, ২০২১ সালের ৪ জানুয়ারি সামাজিক অস্থিরতা ও সাম্প্রদায়িক দাঙ্গা ঘটানোর উদ্দেশ্যে ‘হিন্দুস লাইভস মেটারস’ ইউটিউব চ্যানেলে দেয়া বক্তব্যের অভিযোগ এনে খোকন সাহার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছিলেন মেয়র আইভী।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply