তামাকের বিজ্ঞাপনে অক্ষয়! ভক্তদের তোপে ক্ষমা চাইলেন শেষ পর্যন্ত

|

ছবি: সংগৃহীত।

সম্প্রতি তামাকজাত পণ্যের একটি প্রতিষ্ঠানের কয়েক কোটি রুপি বিজ্ঞাপনের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ‘পুষ্পা’ খ্যাত দক্ষিণী অভিনেতা আল্লু অর্জুন। এতে তার জনপ্রিয়তা পেয়েছে ভিন্ন মাত্রা। তবে এর রেশেই ভক্তদের তোপের মুখে মুখে পড়েছেন অক্ষয় কুমার। তিনি নিজে মাদক বা নেশা জাতীয় দ্রব্য সেবন না করলেও, সম্প্রতি একটি বড় তামাকজাত পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের মুখপাত্র হিসেবে যোগ দিয়েছেন। আর এতেই ক্ষেপেছেন ভক্তরা।

অনেক দিন ধরেই তামাকজাত এই সংস্থার পণ্যের বিজ্ঞাপনের মুখপাত্র ছিলেন অভিনেতা অজয় দেবগণ। গত বছর অজয়ের সঙ্গে যোগ দেন শাহরুখ খান। তবে এই সংস্থার বিজ্ঞাপনের মুখপাত্র হিসেবে নতুন সংযোজন ছিলেন অক্ষয়। কিন্তু তার এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি ভক্তরা। অক্ষয় শরীরচর্চা এবং স্বাস্থ্যের বিষয়ে কথা বলেও কী করে একটি তামাক সংস্থার বিজ্ঞাপনের মুখপাত্র হতে রাজি হলেন, তা নিয়েই চলছে তোলপাড়। অনেকে অক্ষয়কে ‘ভণ্ড’ বলেও আখ্যা দিয়েছেন।

তীব্র নিন্দা আর ট্রোলের মুখে শেষমেষ এই প্রতিষ্ঠানের সাথে চুক্তি থেকে সরে এসেছেন অক্ষয়। এমনটি সোশ্যাল মিডিয়ায় একটা লম্বা স্ট্যাটাস লিখে প্রকাশ্যে ভক্তদের কাছে ক্ষমাও চান তিনি। সেই সাথে বিজ্ঞাপনের জন্য পারিশ্রমিক বাবদ যে অর্থ নিয়েছেন সেটিও কোনও সমাজকল্যাণমূলক কাজে দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অভিনেতা।

সেই স্ট্যাটাসে অক্ষয় লেখেন, আমি আন্তরিকভাবে দুঃখিত। আমি আমার সমস্ত ভক্ত এবং শুভাকাঙ্ক্ষীদের কাছে ক্ষমাপ্রার্থী। গত কয়েক দিন ধরেই আপনাদের প্রতিক্রিয়া আমাকে ভীষণভাবে প্রভাবিত করেছে। যদিও আমি সরাসরি তামাককে সমর্থন করিনি এবং করব না। আমি এই সংস্থার এলাচের বিজ্ঞাপন করেছি। তবে আমি আপনাদের অনুভূতিকে সম্মান করি। তাই এই বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আমি এই সংস্থার কাছে থেকে নেয়া অর্থও সমাজকল্যাণমূলক কাজে দিয়ে দেবো। বাধ্যতামূলক আইনি চুক্তির কারণে নির্দিষ্ট সময়কাল পর্যন্ত এই বিজ্ঞাপনের প্রচার চালিয়ে যেতে পারে এই সংস্থা। তবে আমি ভবিষ্যতে অত্যন্ত সচেতন থাকার প্রতিশ্রুতি দিচ্ছি। বিনিময়ে আমি চিরকাল আপনাদের ভালবাসা এবং শুভেচ্ছা চাইবো।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply