কপালে টিপ না পরায় কারিনার ওপর ক্ষুব্ধ ভারতীয়রা

|

ছবি: সংগৃহীত

সম্প্রতি টিপকাণ্ড নিয়ে দেশে কতো বিতর্কই না ছড়ালো। এবার টিপ না পরায় বিতর্কের মুখে পড়েছেন অভিনেত্রী কারিনা কাপুর। কিছু ভারতীয় তাদের সংস্কৃতিকে অপমান করার অভিযোগ তুলেছেন এ বলিউড অভিনেত্রীর বিরুদ্ধে। খবর হিন্দুস্থান টাইমসের।

অক্ষয় তৃতীয়া উপলক্ষে মালাবার গোল্ড নামে এক জুয়েলারি প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে সেজেগুজে হাজির হয়েছিলেন কারিনা। সেখানে কারিনার কানে দুল ও গলায় হার থাকলেও কপালে টিপ পরেননি এ নায়িকা। এতেই ক্ষুব্ধ হয় ভারতীয় নেটিজেনদের একাংশ। এরপর থেকে সমালোচনার ঝড়ে পড়েন এ অভিনেত্রী।

ওই জুয়েলারি প্রতিষ্ঠানকে বয়কটের ডাক দিয়ে হ্যাশট্যাগও পোস্ট করেছেন অনেক নেটিজেন। ভারতের টুইটারে এ মুহূর্তের ট্রেন্ডিং ‘Boycott Malabar Gold’ হ্যাশট্যাগ। এছাড়া No_Bini_No_Business’ হ্যাশট্যাগও ট্রেন্ডিং হয়েছে।

কারিনা কাপুরের ছবি শেয়ার করে এক ব্যক্তি টুইট করেছেন, ‘সারা বিশ্ব জানে টিপ পরা আমাদের ঐতিহ্যের অঙ্গ। কপালের ঠিক মাঝখানে পরা হয়, এটাই ভারতের রীতি ও সংস্কৃতি। এটা কি এরা জানে না? নেগেটিভ প্রচারও তো ভালো প্রচার।’

আরেকজন লেখেন, ‘সিঁদুরের টিপ শক্তির আরেক রূপ। কপালে সিঁদুরের টিপ লাগানো হিন্দু ধর্মের সংস্কৃতি, শুদ্ধতা এবং পবিত্রতার প্রতীক। এটি বিবাহিত স্ত্রীর পরিচয়ও বটে।’

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply