দখলকৃত শহরে গণভোট করলে শান্তি আলোচনা বন্ধ: জেলেনস্কি

|

মারিওপোলে আটকা পড়া সেনাদের হত্যা করলে বা দখলকৃত শহরে গণভোট আয়োজন করলে মস্কোর সাথে শান্তি আলোচনা বন্ধ করে দেবে কিয়েভ। এমন হুঁশিয়ারি দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদিমের জেলেনস্কি।

শনিবার (২৩ এপ্রিল) রাজধানীর মেট্রো স্টেশনে সংবাদ সম্মেলন করেন তিনি। এসময় তিনি সংবাদমাধ্যমকে বলেন, মারিওপোলের ইস্পাত কারখানায় আটকা পড়া সেনা ও বেসামরিক নাগরিকদের রক্ষায় সব ধরনের প্রস্তাবই দেয়া হয়েছে মস্কোকে।

কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত হন বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের সাংবাদিকরা। প্রশ্নের জবাবে জেলেনস্কি বলেন, রাশিয়াকে মোকাবেলায় আরও ভারি অস্ত্র প্রয়োজন তাদের। রোববার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন ও প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিনের কিয়েভ সফরের কথাও জানান প্রেসিডেন্ট জেলেনস্কি।

ইউক্রেন প্রেসিডেন্ট বলেন, মার্কিন কর্মকর্তাদের আমাদের অস্ত্রের প্রয়োজনীয়তা সম্পর্কে জানাবো। গত সপ্তাহে এ বিষয়ে যুক্তরাষ্ট্রের সাথে বেশ ইতিবাচক আলোচনা হয়েছে। দখল হওয়া অঞ্চল পুনরুদ্ধার করবোই। ইস্টারের ছুটির মুহূর্তেও রুশ বাহিনী ওডেসায় সাতটি মিসাইল ছুড়েছে। তাদের হামলা থেকে তিন মাসের শিশু পর্যন্ত রেহাই পায়নি বলেও উল্লেখ করেন তিনি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply