কাশ্মিরে মোদির সভাস্থলের অদূরে বিস্ফোরণ, পুলিশ বলছে উল্কাপাত

|

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

ভারত নিয়ন্ত্রীত জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা তুলে নেয়ার পর এই প্রথম সেখানে সফরে যাচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোববার (২৪ এপ্রিল) দেশটির জাতীয় পঞ্চায়েতিরাজ দিবস উপলক্ষে জম্মুর সাম্বা জেলার পাল্লি পঞ্চায়েত সভা করার কথা রয়েছে তার। তবে এ দিনই সেই সভার জন্য নির্ধারিত স্থানের মাত্র ১২ কিলোমিটার দূরে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে পুলিশ বলছে, বোমা নয়, উল্কাপাত বা বজ্রপাতের কারণে এমনটি হতে পারে। খবর জি নিউজের।

রোববার পাল্লি পঞ্চায়েত থেকে গোটা দেশের উদ্দেশ্যে বক্তৃতা দেবেন নরেন্দ্রমোদি। তবে এদিন সকালেই জম্মুর লালিয়ানা গ্রামের একটি কৃষি জমিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। এই স্থানটি মোদির সভা করার স্থান থেকে ১২ কিলোমিটার দূরে অবস্থিত। বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছায়। ঘটনাস্থল খতিয়ে দেখার পর পুলিশ জানিয়েছে, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে উল্কাপাতের কারণে এমন ঘটনা ঘটেছে। বজ্রপাতের কারণেও এমনটা হতে পারে বলে মত তাদের।

তবে মোদির জম্মু-কাশ্মির সফরের মুখে এমন ঘটনা এটিই প্রথম নয়। এর আগে শুক্রবার (২২ এপ্রিল) জম্মুর একটি বাসে হামলা চালানো হয়। বাসকে লক্ষ্য করে গ্রেনেড ও গুলি চালানোর অভিযোগ ওঠে। এই ঘটনায় এক সেনা সদস্য মারা যান।

দেশটির প্রধানমন্ত্রীর সফরের আগেই জম্মুতে জঙ্গি হামলার পর নিরাপত্তার কড়াকড়ি বাড়ানো হয়েছিল। কিন্তু তারপরও সভাস্থল থেকে কয়েক কিলোমিটার দূরে বিস্ফোরণের ঘটনা নিয়ে এখন নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply