পিএসজিতে মেসির প্রথম শিরোপা জয়

|

ছবি: সংগৃহীত

ফরাসি লিগ কাপ, ফরাসি সুপার কাপের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগ থেকেও ছিটকে পড়েছিল তারকা সমৃদ্ধ দল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। তবে লিগ শিরোপো জিততে কোনো ভুল করেনি দলটি। লেঁসের সাথে ড্র করে ৪ ম্যাচ বাকী থাকতেই লিগ ওয়ানে রেকর্ড ১০ম শিরোপা ঘরে তুললো মেসি-নেইমার-এমবাপ্পেদের দল।

গত মৌসুমে লিলের কাছে শিরোপা হারিয়েছিলো পিএসজি। কিন্তু এবার মৌসুমের শুরু থেকেই আধিপত্য বজায় রেখেছে নাসের আল খেলাইফির মালিকানাধীন দলটি। তাইতো ৩৪তম রাউন্ডের ম্যাচেই লিগ ওয়ানের ১০ম শিরোপাটা নিজেদের করে নেয়ার সুযোগ পায় প্যারিসের এই দলটি।

তবে শিরোপা নিশ্চিত করার এই ম্যাচে ঘরের মাঠে শুরু থেকেই একের পর এক মিসের মহড়া দিয়ে যান এমবাপ্পে-মেসিরা। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও বেশ কিছু সুযোগ হারায় পিএসজির আক্রমণভাগ। ৫৭ মিনিটে লেঁস ১০ জনের দলে পরিণত হলে আরও সহজ হয়ে যায় পিএসজির গোল আদায় করে নেয়া।

৬৮ মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেসির শট জালে জড়ালে ভাঙে ম্যাচের ডেডলক। যা আভাস দিচ্ছিলো দলটির জয়ের। কিন্তু ম্যাচ শেষ হবার মিনিট দুয়েক আগে সফরকারীরা গোল শোধ করে বসলে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় পিএসজিকে।

এতেই পিএসজিতে প্রথম স্বাদ পেয়ে যান মেসি। মেসির পাশাপাশি কোচ পচেত্তিনোরও এটি পিএসজির হয়ে প্রথম লিগ শিরোপা জয়। আর সেইন্ট এতিয়েনের সমান ১০ম শিরোপা জয়ের রেকর্ডে এখন ভাগ বসালো প্যারিস সেইন্ট জার্মেই।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply