ব্রাহ্মণবাড়িয়ায় সালিশের টাকা চেয়ারম্যানের পকেটে, ক্ষোভে ইউপি কার্যালয়ে ঢুকে ভাঙচুর

|

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়ায় সালিশের রায়ের টাকা না পেয়ে ক্ষুব্ধ হয়ে নাজির ভূইয়া (৪২) নামের এক ব্যক্তি ইউনিয়ন পরিষদে হামলা করেছেন। রোববার (২৪ এপ্রিল) দুপুরে সদর উপজেলার বাসুদেব ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এই ঘটনা ঘটে। ঘটনার পর নাজির ভূইয়াকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। নাজির ভূইয়া ওই ইউনিয়নের পশ্চিম ঘাটিয়ারা গ্রামের মৃত নান্নু ভূইয়ার ছেলে।

জানা যায়, নাজির ভূইয়া লেবানন প্রবাসী ছিলেন। সেখানে থাকার সময় ভিসা সংক্রান্ত বিষয় নিয়ে একই গ্রামের গিয়াস উদ্দিনের কাছে টাকা পাওনা ছিলেন। বিষয়টি স্থানীয় চেয়ারম্যান আব্দুল হাকিম মোল্লাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সালিশের মাধ্যমে গিয়াস উদ্দিনকে দুই লাখ টাকা জরিমানা করে মিমাংসা করা হয়। গিয়াস উদ্দিন সালিশে রায়ের টাকা চেয়ারম্যানের কাছে প্রদান করেন। কিন্তু সেই টাকা চেয়ারম্যান আব্দুল হাকিম মোল্লা নাজির ভূইয়াকে দেননি। বিষয়টি নিয়ে ক্ষোভ বিরাজ করছিল।

রোববার দুপুর ১২টার দিকে নাজির ভূইয়া হাতে বাশ ও মাথায় হেলমেট পরে চেয়ারম্যানের কক্ষে ঢুকে টেবিল চেয়ার ভাঙচুর করেন। চেয়ারম্যানের কক্ষে ভাঙচুর চালিয়ে ইউপি সচিবের কক্ষে ঢুকে টেবিল ও উদ্যোক্তার কক্ষে ঢুকে দুইটি কম্পিউটার লাঠি দিয়ে ভেঙে ফেলেন।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে আসেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়ামিন হোসেন। তিনি জানান, এই ঘটনায় নিয়মিত মামলা দায়ের করা হবে।

তবে বাসুদেব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হাকিম বলেন, কেন সে আজ হামলা করে ভাঙচুর করলো তা বুঝতে পারিনি। তার মনে হয় মানসিক সমস্যা আছে। সালিশে রায়ে পাওয়া টাকা আমার কাছে গচ্ছিত আছে। আগামীকাল সেই টাকা তাকে দেওয়ার কথা ছিল।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply