ঠাকুরগাঁওয়ে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে লাচ্ছা সেমাই, পদক্ষেপের আশ্বাস প্রশাসনের

|

ঠাকুরগাঁওয়ের বিভিন্ন কারখানায় এরকম নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে লাচ্ছা সেমাই।

ঠাকুরগাঁওয়ে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে লাচ্ছা সেমাই, মেশানো হচ্ছে কৃত্রিম রং। যা স্বাস্থ্যর জন্য মারাত্মক ক্ষতিকর বলেছেন চিকিৎসকরা। অনুমোদনহীন কারখানার বিরুদ্ধে অভিযান চালানোর কথা জানিয়েছে প্রশাসন।

ঠাকুরগাঁও সদরের বিসিক শিল্প নগরী, জগন্নাথপুর, নারগুন, সালান্দার, গড়েয়া। এছাড়া, বালিয়াডাঙ্গী-রাণীশৈংকল ও পীরগঞ্জের বিভিন্ন এলাকায় একই চিত্র। স্থানীয়রা বলছেন-সবখানেই অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে ভেজাল আর নিম্নমানের সেমাই ও লাচ্ছা। নেই বিএসটিআইএর অনুমোদন।

ঈদ সামনে রেখে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী বাজারজাত করছে এসব পণ্য। যা ছড়িয়ে পড়ছে জেলার বিভিন্ন স্থানে, যা না জেনেই তা কিনছেন ক্রেতারা। চিকিৎসকরা বলছেন, নোংরা পরিবেশে তৈরি নিম্নমানের এসব লাচ্ছা সেমাইয়ে রয়েছে মারাত্মক স্বাস্থ্যঝুঁকি।

প্রশাসনের পক্ষ থেকে ভেজাল বিরোধী অভিযান চলছে বলে জানালেন ঠাকুরগাঁও সদরের ইউএনও আবু তাহের মো. সামসুজ্জামান। তিনি বলেন, যদি কোনো ব্যবসায়ীরা এসব ক্ষতিকারক দ্রব্য মিশিয়ে অস্বাস্থ্যকর পরিবেশ লাচ্ছা সেমাই তৈরি করেন বলে প্রমাণ পাই তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবো।

প্রতিবছরই ঈদ এলেই মানহীন এসব সেমাই তৈরিতে মেতে ওঠে অসাধু ব্যবসায়ীরা। তাই, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি ঠাকুরগাঁওবাসীর।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply