দেশ এখন সবচেয়ে বড় সঙ্কটে, মানুষ মুক্তি চায়: ফখরুল

|

আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দেশ এখন সবচেয়ে বড় সঙ্কটে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, মানুষ এখন মুক্তি চায়, হারানো অধিকার ফিরে পেতে চায়।

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার (২৯ মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির আলোচনা সভায় এ কথা বলেন মির্জা ফখরুল। সেখানে দলের সিনিয়র নেতারা জিয়াউর রহমানের কর্মময় জীবন ও রাজনৈতিক দর্শন নিয়ে আলোচনা করেন।

আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, রিকসাগুলোর পেছনে কালো বর্ডারে জিয়াউর রহমানের ছবি আটকানো ছিল। কৃষক শ্রমিকরা রোজা রেখেছিল জিয়াউর রহমানের মৃত্যুতে তাদের বেদনা প্রকাশ করতে। ঢাকার রাস্তায় প্রায় ২০ লাখ মানুষ হাজির হয়েছিল জিয়াউর রহমানের জানাজায় অংশ নিতে। কৃষক শ্রমিকদের যে সংগ্রাম, তার অগ্রভাগে ছিলেন জিয়াউর রহমান। তার জীবনে কোনো ব্যর্থতা নেই, তিনি তো শহীদ হয়ে গেছেন। কিন্তু তার প্রয়াণে অনেক মানুষের সমৃদ্ধ ভবিষ্যতের আশা ধ্বংস হয়ে গিয়েছিল।

মির্জা ফখরুল অভিযোগ করেন, দেশের সব অর্জন ধ্বংস করে দিয়ে এক দলীয় শাসন কায়েম করেছে সরকার। আলোচনা সভায় বিএনপির সিনিয়র নেতারা বলেন, দেশের উন্নয়ন অগ্রগতির প্রতিটি খাতেই জিয়াউর রহমানের অবদান রয়েছে। দুর্নীতি-অনিয়মসহ বিভিন্ন ইস্যুতে সমালোচনা করে অবিলম্বে নিরপেক্ষ সরকার নিশ্চিতের দাবি জানান বিএনপি নেতারা। তারা বলেন, দলীয় সরকারের অধীনে আর কোনো নির্বাচনে যাবে না বিএনপি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply