নিবন্ধনের জন্য ইসি থেকে ফরম সংগ্রহ করেছে এবি পার্টি

|

রাজনৈতিক দল হিসেবে নিবন্ধিত হতে নির্বাচন কমিশন (ইসি) থেকে ফরম সংগ্রহ করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

এবি পার্টির ছয় সদস্যের প্রতিনিধিদল রোববার (২৯ মে) দুপুরে ইসি ভবনে গিয়ে ফরম সংগ্রহ করেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটি জানিয়েছে, ইসির উপসচিব রাজনৈতিক দলের নিবন্ধনসংক্রান্ত ফরম-১ হস্তান্তর করে এ সম্পর্কিত বিভিন্ন বিষয় ব্যাখ্যা করেন। এবি পার্টির প্রতিনিধিদল নিবন্ধনের অনেক শর্তকে সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক দাবি করে সেগুলো সংশোধনের পরামর্শ দেন।

দলটির সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নিবন্ধনের শর্তে দলের নামে জেলা-উপজেলায় অফিস ভাড়ার চুক্তিপত্র ও ব্যাংক হিসাব খোলার কথা আছে। কিন্তু দলের নামে ব্যাংক হিসাব খোলা বা অফিস ভাড়া নিতে গেলে দলের নিবন্ধন ছাড়া কোনো ব্যাংক হিসাব খুলতে ও ভূমির মালিক অফিস ভাড়া দিতে রাজি হয় না। নিবন্ধনের শর্তে এক-তৃতীয়াংশ জেলা ও উপজেলায় কমিটি এবং ২০০ করে ভোটারের সম্মতির প্রমাণপত্র উপস্থাপনের কথা আছে। কিন্তু দলের সদস্য সংগ্রহের জন্য জেলা-উপজেলা পর্যায়ে সভা-সমাবেশ করতে গেলে অনেক জায়গায় স্থানীয় প্রশাসন ও পুলিশ বাধা দেয়। জানানো হয়, নিবন্ধন না থাকলে সভা করার অনুমতি দেয়া হবে না।

নির্বাচন কমিশনের এসব শর্ত ও নীতিমালা সংশোধন ও সহজ করার দাবি জানান এবি পার্টির নেতারা।

ছয় সদস্যের প্রতিনিধিদলে ছিলেন এবি পার্টির যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ, দলটির নিবন্ধনবিষয়ক উপসচিব কমিটির আহ্বায়ক যোবায়ের আহমদ ভূঁইয়া, দফতর সম্পাদক ও উপসচিব কমিটির সদস্যসচিব আবদুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম, সদস্য শাহ আবদুর রহমান ও মোহাম্মদ প্রিন্স।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply